• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

টেনিসকোর্টকে বিদায় দিতে গিয়ে কাঁদলেন সানিয়া (ভিডিও)

প্রকাশিত: ১৭:০৬, ২৭ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
টেনিসকোর্টকে বিদায় দিতে গিয়ে কাঁদলেন সানিয়া (ভিডিও)

'হ্যাপি এন্ডিং' বলে কি সত্যি কিছু হয়! বিশেষ করে খেলাধুলায়। যে দুনিয়া বেশ রুক্ষ। যেখানে এগিয়ে যেতে হলে, অন্যকে মাটিতে মিশিয়ে দেওয়া ছাড়া আর অন্য উপায় থাকে না। এতটুকু পা পিছলে গেলেই, পতন অনিবার্য। সানিয়া মির্জারক্ষেত্রেও তো তেমনটাই হল। 

ক্যারিয়ারের শেষ গ্র্যান্ডস্ল্যাম ফাইনাল খেলতে নেমে শেষরক্ষা করতে পারলেন না। পার্টনার রোহন বোপান্নাকে নিয়ে রানার্সআপ হয়ে ভারতের টেনিস সুন্দরীকে সন্তুষ্ট থাকতে হল। সপ্তম গ্র্যান্ডস্ল্যাম জেতা হল না সানিয়ার। 

শুক্রবার ফাইনালে ব্রাজিলের লুইসা স্টেফানি-রাফায়েল মাতোস জুটির কাছে সানিয়ারা হারলেন ৬-৭ (২-৭), ২-৬ গেমে। আর তাই বিদায় বেলায় ছেলে চার বছরের ইজহান মির্জা মালিকের সামনেই কেঁদে ফেললেন তার চ্যাম্পিয়ন মা। তবে ছেলে সঙ্গে থাকলেও, এমন আবেগী মুহূর্তে সানিয়ার পাশে ছিলেন না স্বামী শোয়েব মালিক। তিনি বিপিএলে খেলছেন ঢাকার মাঠে। 

অস্ট্রেলিয়ান ওপেনে ৩৬ বছরের সানিয়া এর আগে ২০০৯ সালে মিক্সড ডাবলস জিতেছিলেন। সেবার তার পার্টনার ছিলেন মহেশ ভূপতি। সেটিই ছিল তার প্রথম বড় ট্রফি। এরপর ২০১৬ সালে ডাবলসে চ্যাম্পিয়ন হন। তিনটি মিক্সড ডাবলস এবং তিনটি ডাবলস খেতাব রয়েছে সানিয়ার। এটিই তার শেষ গ্র্যান্ডস্ল্যাম ছিল। তবে শেষরক্ষা হল না। কেঁদে বিদায় নিলেন ভারতের টেনিস সুন্দরী। ৪২ বছরের বোপান্না এর আগে ২০১৭ সালে ফ্রেঞ্চ ওপেন জিতেছিলেন। 

বিদায় বেলায় অতি পরিচিত রড লেভার এরিয়ান কথা বলতে গিয়ে সানিয়ার গলা শুকিয়ে আসছিল। কান্নায় ভিজে গিয়েছিল তার দুই চোখ। আবেগতাড়িত হয়ে বলছিলেন, ‘আমি আরও কয়েকটি প্রতিযোগিতা খেলব। তবে পেশাদার টেনিস দুনিয়াকে এই মেলবোর্ন থেকেই বিদায় জানালাম। ২০০৫ সালে মাত্র ১৮ বছর বয়সে এই রড লেভার এরিনা থেকেই আমার জার্নি শুরু হয়েছিল। সেবার তৃতীয় রাউন্ডে আমার প্রতিপক্ষ ছিলেন সেরেনা উইলিয়ামস। এরপর এই রড লেভার এরিনায় অনেক প্রতিযোগিতা খেলেছি। জিতেছি ফাইনাল। তাই আমার জীবনে রড লেভার এরিনার আলাদা জায়গা রয়েছে। গ্র্যান্ডস্ল্যাম কেরিয়ার শেষ করার জন্য এর থেকে ভাল জায়গা আমার কাছে নেই। সবাইকে অনেক ধন্যবাদ।’

শুক্রবার ভারতীয় সময় সকাল ৭টায় খেলা শুরু হয়। প্রথম থেকে সানিয়া-বোপান্না জুটি ছন্দে ছিলেন। প্রথম সেটের অষ্টম গেমে বিপক্ষ ব্রাজিলীয় জুটির সার্ভিস ভেঙে সানিয়ারাই এগিয়ে যান। কিন্তু পরের গেমেই তাদের সার্ভিস ভেঙে যায়। সেট টাইব্রেকারে গড়ায়। সেখানে দাঁড়াতে পারেনি ভারতীয় জুটি। ২-৭ গেমে হেরে যায়। 

 

প্রথম সেটে হারার পর আর ছন্দ ফিরে পাননি সানিয়া-বোপান্না। দ্বিতীয় সেটে কোনও লড়াই করতে পারেননি তারা। হেরে যান ২-৬ গেমে। ফলে হার দিয়ে পেশাদার টেনিসকে বিদায় জানাতে বাধ্য হলেন সানিয়া।

বিভি/এজেড

মন্তব্য করুন: