• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

অনন্য উচ্চতায় জোকোভিচ, গড়লেন ইতিহাস

প্রকাশিত: ২৩:০৯, ১১ জুন ২০২৩

আপডেট: ২৩:৪৫, ১১ জুন ২০২৩

ফন্ট সাইজ
অনন্য উচ্চতায় জোকোভিচ, গড়লেন ইতিহাস

টেনিসের জগতে অনন্য উচ্চতায় উঠেছেন নোভাক জোকোভিচ। সার্বিয়ান এই তারকা এখন নতুন ইতিহাসের স্রষ্টা। যে ইতিহাসের শীর্ষে দাঁড়িয়ে দেখছেন নিজের নিচে থাকা অন্যান্য তারকাদের। টেনিসের ইতিহাসে সর্বোচ্চ শিরোপা জয়ের মালিক জোকার। তার গ্র্যান্ডস্লামের সংখ্যা ২৩টি। যা আর কারো নেই।

রবিবার (১১ জুন) ফ্রেঞ্চ ওপেনে পুরুষ এককের ফাইনালে নরওয়ের নবাগত তারকা ক্যাসপার উডকে হারিয়ে শিরোপা জিতে এই মাইলফলক স্পর্শ করেন সার্বিয়ান তারকা নোভাক।

তিন সেটের গেমে সরাসরি হেরেছেন ক্যাসপার। ৭(৭)-৬(১), ৬-৩ ও ৭-৫ গেমে জয়ী হয়ে শিরোপা উল্লাসে মেতে ওঠেন জোকোভিচ। ৩৬ বছরেও দুর্দান্তভাবে লড়াই করে যাচ্ছেন জোকার। রোলা গ্যারোতে চতুর্থ বাছাই ক্যাসপার রুডের বিপক্ষে আগের সাফল্যের কারনে ফেভারিট হয়েই কোর্টে নামেন জকোভিচ। তবে প্রথম সেটে দারুণ লড়াই করেছেন রুড। যদিও ট্রাইব্রেকে ৭-১ এবং সেটটি ৭-৬ গেমে জিতে এগিয়ে যান জকোভিচ। তবে দ্বিতীয় সেটে রুডকে প্রতিদ্বন্দ্বিতাই করতে দেননি এবং সেটটি ৬-৩ গেমে জিতে ইতিহাস গড়ার পথে এগিয়ে যান এই সার্বিয়ান তারকা। তৃতীয় সেটে অবশ্য নিজের সর্বোচ্চ চেষ্টাই করেছেন রুড। এক পর্যায়ে ৫-৫ গেমে ড্র'র রেখে লড়াই চালিয়ে যান। কিন্তু শেষ রক্ষা হয়নি রুডের, জকোভিচের অভিজ্ঞতা ও দক্ষতার কাছে হার মানেন। ৭-৫ গেমে তৃতীয় সেট জিতে ইতিহাস গড়েন তৃতীয় বাছাই জকোভিচ।

২৩টি শিরোপা জয়ের পথে- ১০বার অস্ট্রেলিয়ান ওপেন, ৭ বার উইম্বলডন এবং ৩ বার করে উইএস ওপেন ও ফ্রেঞ্চ ওপেন জিতেছেন জোকোভিচ। শীর্ষ গ্র্যান্ডস্লাম জয়ের তালিকায় জোকারের নিচে আছেন রাফায়েল নাদাল- ২২টি, রজার ফেদেরার ২০টি, পিট সাম্প্রাস ১৪টি। 

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2