• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

আট বিভাগের ক্বেরাত প্রতিযোগিতায় ছোট্ট নাফিসার কৃতিত্ব

প্রকাশিত: ২২:৪২, ২১ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
আট বিভাগের ক্বেরাত প্রতিযোগিতায় ছোট্ট নাফিসার কৃতিত্ব

দেশসেরা ক্বেরাত তেলাওয়াতকারী এখন ছোট্ট নাফিসা জামান। জাতীয় শিশু কিশোর প্রতিযোগিতায় ক্বেরাতে দেশ সেরা হয়েছেন সখীপুরের শিশু নাফিসা জামান। গতকাল মঙ্গলবার (২০ ডিসেম্বর) জাতীয় শিশু একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত ক্বেরাত প্রতিযোগিতায় দেশের আট বিভাগের প্রতিযোগীদের পেছনে ফেলে প্রথম স্থান অর্জন করেন নাফিসা। 

বুধবার এ তথ্য নিশ্চিত করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা রাফিউল ইসলাম। এর আগে গত ৩০ মে অনুষ্ঠিত প্রতিযোগিতায় ঢাকা বিভাগের সেরা হন নাফিসা। নাফিসা জামান টাঙ্গাইলের সখীপুর উপজেলার ঘেচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী। তার বাবার নাম নুরুজ্জামান ও মায়ের নাম মীর লাভলী। উভয়ই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। 

উপজেলা প্রাথমিক শিক্ষা কার্যালয় সূত্র জানায়, গত ১৭ মে উপজেলা পর্যায়ে জাতীয় শিশু কিশোর প্রতিযোগিতায় ক্বেরাতে (কোরআন তেলাওয়াত ও বাংলা অর্থসহ) নাফিসা জামান প্রথম স্থান অর্জন করে।

গত ২৪ মে জেলা পর্যায়ে ও ৩০ মে বিভাগীয় পর্যায়ের প্রথম হয় সে। গতকাল মঙ্গলবার (২০ ডিসেম্বর) জাতীয় শিশু একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত প্রতিযোগিতায় আট বিভাগের প্রতিযোগীদের পেছনে ফেলে দেশ সেরা হন নাফিসা।

নাফিসের বাবা মো. নুরুজ্জামান জানান, গতকাল বিকেলে যখন ফলাফল ঘোষণা হয় তখন আনন্দে চোখের পানি ধরে রাখতে পারিনি। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. রাফিউল ইসলাম বলেন, নাফিসা শুধু সখীপুরের নয় সে দেশের গর্ব।

সখীপুরের ইউএনও ফারজানা আলম জানান, এটা আসলেই আনন্দের সংবাদ। খুব দ্রুতই তাকে উপজেলা পরিষদ ও প্রশাসন থেকে সংবর্ধনা দেওয়া হবে।

বিভি/এজেড

মন্তব্য করুন: