• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১ | ২২ অগ্রহায়ণ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

এখন থেকে জাফলং যেতে দিতে হবে প্রবেশ ফি

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৩:৫৫, ১ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
এখন থেকে জাফলং যেতে দিতে হবে প্রবেশ ফি

সংগৃহীত ছবি

সিলেটের গোয়াইনঘাট উপজেলায় অবস্থিত জনপ্রিয় পর্যটন কেন্দ্র, প্রকৃতিকন্যা জাফলংয়ে প্রবেশে এখন থেকে দিতে হবে ফি। বুধবার (২৯ সেপ্টেম্বর) সকাল থেকে ১০ টাকা প্রবেশ ফি নেওয়ার এই কার্যক্রম শুরু হয়। পাশাপাশি পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে পর্যটকদের জন্য এখন থেকে তিনটি বিশেষ ‘প্রবেশপথ’ নির্ধারণ করা হয়েছে।

জেলা পর্যটন উন্নয়ন কমিটির মাধ্যমে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন ফি নেওয়ার বিষয়টি তদারকি করছে। প্রবেশ ফি দেওয়ার পর পর্যটকরা নির্ধারিত খরচে ট্যুর গাইড, ফটোগ্রাফার ও নৌকা ভাড়া করতে পারবেন। পাশাপাশি থাকবে বিনামূল্যে ওয়াই-ফাই সেবা। এছাড়া তিন মাস পর পুরো জাফলংকে ক্লোজ সার্কিট ক্যামেরার আওতায় নিয়ে আসার পরিকল্পনাও রয়েছে।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন। তাহমিলুর রহমান জানান, জাফলংয়ে ১০ টাকা প্রবেশ ফি নির্ধারণ করা হয়েছে। এর মাধ্যমে পর্যটকরা ফ্রি ওয়াইফাই সুবিধা পাবেন। প্রবেশ টিকিট দেখিয়ে তারা সহজেই পাবেন ফটোগ্রাফার, ট্যুর গাইড ও নৌকার মাঝি।

তিনি আরও জানান, তিনটি পর্বে ভাড়া নিয়ে একধরনের নৈরাজ্য ছিলো। সেটি নির্ধারণ করে দেওয়া হয়েছে। এরপরও কোনও পর্যটক অভিযোগ করলে এ বিষয়ে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে। আপাতত তিন মাস এই কার্যক্রম পরীক্ষামূলকভাবে দেখা হবে। পরবর্তীতে পুরো জাফলংকে ক্লোজড সার্কিট ক্যামেরার আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে বলেও জানান তিনি।

পর্যটন উন্নয়ন কমিটি সূত্রে জানা যায়, সিলেট অঞ্চলের মধ্যে সবচেয়ে বেশি মানুষ বেড়াতে যান জাফলংয়ে। প্রতিদিন এই পর্যটন কেন্দ্রে দুই থেকে তিন হাজার মানুষের সমাগম হয়। ছুটির দিনগুলোতে এই সংখ্যা বেড়ে যায় কয়েক গুণ। তাই সবার নিরাপত্তা নিশ্চিত করতে আলাদা প্রবেশপথ রাখার সিদ্ধান্ত হয়েছে। 

মন্তব্য করুন: