• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সারাদেশে কমছে তাপমাত্রা

প্রকাশিত: ১৪:৩২, ৫ মে ২০২৪

ফন্ট সাইজ
সারাদেশে কমছে তাপমাত্রা

ছবি: ফাইল ফটো

টানা ১ মাস তাপপ্রবাহ থাকার পর রাজধানী ঢাকাসহ সারাদেশে তাপমাত্রা কিছুটা কমতে শুরু করেছে। তবে ভ্যাপসা গরমে মানুষ কিছুটা অস্বস্তিতে আছে। আবহাওয়া অফিস বলছে, সোমবার (৬ মে) থেকে পরবর্তী ১ সপ্তাহ থাকবে না তাপপ্রবাহ। সারাদেশে বিচ্ছিন্নভাবে বজ্রপাতসহ বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে। এদিকে স্কুল , কলেজসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানও খুলে দেয়া হয়েছে।

টান এক মাসের তাপপ্রবাহ ও তীব্র গরম উপেক্ষা করে কর্মব্যস্ত রাজধানীতে মানুষকে ঘর থেকে বের হতে হয়। বিশেষ করে শ্রমজীবী খেটে খাওয়া মানুষদের এই গরমের তাপ উপেক্ষা করা সুযোগ নেই। বলছেন, এমন গরম আর কখনও দেখেনি তারা। 

এই গরমে একটু প্রশান্তি পেতে পথে বেড়িয়ে মানুষ খাচ্ছে ডাব, শরবত, আখের রসসহ নানা কোমল পানীয়। এসব কতটুকু স্বাস্থ্যকর সেটা দেখারও সুযোগ নেই।

টানা তাপপ্রবাহের পর গরম রাজধানী ঢাকাসহ দেশের কোথাও কোথাও হালকা বৃষ্টিপাত। রোদের তাপও খানিকটা কমতে থাকায় সাধারণ মানুষ স্বস্তি প্রকাশ করছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, সোমবার থেকে একসপ্তাহ থাকবে না তাপপ্রবাহ। বজ্রপাতসহ সারাদেশে বিচ্ছিন্নভাবে বৃষ্টিপাতের সম্ভাবনাও আছে। 

রবিবার (৫ মে) সকালে রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নির্ধারিত সময়ে পৌঁছাতে দেখা যায়। তবে অভিভাবকরা জানান, বার বার সিদ্ধান্ত পরিবর্তন করায় সন্তানদের শিক্ষার পরিবেশ বিঘ্নিত হচ্ছে।  প্রকৃতির বৈরিতার সাথে পাল্লা না দিয়ে শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ উন্নত করার ওপর গুরুত্ব দেয়ার পরামর্শ অভিভাবকদের।

বিভি/এমআর

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2