• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

২৯ ছুঁই ছুঁই তাপমাত্র, দুই বিভাগ ছাড়াও ১৩ জেলায় তাপপ্রবাহ অব্যাহত

প্রকাশিত: ১৬:৪০, ১৯ মার্চ ২০২২

আপডেট: ১৬:৪৮, ১৯ মার্চ ২০২২

ফন্ট সাইজ
২৯ ছুঁই ছুঁই তাপমাত্র, দুই বিভাগ ছাড়াও ১৩ জেলায় তাপপ্রবাহ অব্যাহত

আবহাওয়া অফিস জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রাজশাহীতে ৩৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। বর্তমানে খুলনা ও বরিশাল বিভাগের সব জেলা ছাড়াও সারাদেশের আরও ১৩টি জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে যা আগামী ২৪ ঘণ্টাও অব্যাহত থাকবে। 

শনিবার (১৯ মার্চ) সকাল থেকে রবিবার সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টার জন্য দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়েছে। এই সময় সারাদেশে আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলেও জানানো হয়।

আবহাওয়া অধিদফতর জানায়, চট্টগ্রামের সন্দ্বীপ ও সীতাকুণ্ড উপজেলা এবং ঢাকা, টাঙ্গাইল,ফরিদপুর, গোপালগঞ্জ, রাঙ্গামাটি, চাঁদপুর, ফেনী, চাঁদপুর, সিলেট, পাবনা, রাজশাহী, বগুড়া জেলাসহ খুলনা ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বিভাগীয় শহরগুলোর মধ্যে রাজশাহীতে সর্বোচ্চ ৩৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, সিলেটে ৩৭ ডিগ্রি , ঢাকায় ৩৬ দশমিক ৫ ডিগ্রি, খুলনায় ৩৬ দশমিক ২ ডিগ্রি, বরিশালে ৩৬ ডিগ্রি, রংপুরে ৩৫ দশমিক ৭ ডিগ্রি, ময়মনসিংহে ৩৪ দশমিক ৬ ডিগ্রি, চট্টগ্রামে ৩২ দশমিক ৮ ডিগ্রিসেলসিয়াস রেকর্ড করা হয়েছে বলেও জানায় আবহাওয়া অফিস। 

সকাল থেকে ঢাকায় পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে বলেও জানানো হয়। 

পূর্বাভাসে আরও বলা হয়, নিরক্ষীয় ভারত মহাসাগর ও এর কাছাকাছি দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত লঘুচাপটি ঘণীভূত হয়ে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণ আন্দামান সাগর এলাকায় সুষ্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এটি আরও উত্তর-উত্তর-পূর্ব দিকে অগ্রসর ও ঘণিভূত হয়ে নিম্নচাপে পরিণত হতে পারে। পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ বিহার ও এর আশপাশের এলাকায় অবস্থান করছে।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ৯ মিনিটে এবং আগামীকাল ভোর ৬ টা ৩ মিনিটে সূর্যোদয় হবে বলেও জানানো আবহাওয়ার পূর্বাভাসে।

বিভি/কেএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2