• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রাতেই আসতে পারে ঝড়, রোজার শুরুতে বাড়বে তাপমাত্রা

প্রকাশিত: ২৩:০৩, ৩১ মার্চ ২০২২

আপডেট: ২৩:০৪, ৩১ মার্চ ২০২২

ফন্ট সাইজ
রাতেই আসতে পারে ঝড়, রোজার শুরুতে বাড়বে তাপমাত্রা

প্রতীকী ছবি

আবহাওয়া অফিস জানিয়েছে, আগামীকাল সকাল ৯টার মধ্যে দেশের কোথাও কোথাও ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে আবহাওয়ার কিছুটা পরিবর্তন হবে এবং রোজার শুরুতে তাপমাত্রা বাড়বে বলে জানিয়েছে তারা।

বৃহস্পতিবার (৩১ মার্চ) সন্ধ্যায় দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, শুক্রবার সন্ধ্যা পর্যন্ত রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা ও রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। 

আগামী দুই দিনে আবহাওয়া কিছুটা পরিবর্তন হবে এবং ৫ দিনের মধ্যে তাপমাত্রা বাড়তে পারে বলেও জানানো হয় আবহাওয়ার পূর্বাভাসে। 

এদিকে দেশের অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য দেওয়া অপর এক সতর্কবার্তায় আবহাওয়া অফিস জানায়, শুক্রবার (১ এপ্রিল) সকাল ৯টার মধ্যে রংপুর, টাংগাইল, ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিমদিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে এক নম্বর নৌ হুশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে।  

পূর্বাভাসে আরও বলা হয়, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

বৃহস্পতিবার সিলেটে দেশের সর্বোচ্চ ২৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা সিলেটে ২০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ রাজশাহীতে ৩৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে বলেও জানানো হয় আবহাওয়া বার্তায়। 

বিভি/কেএস

মন্তব্য করুন: