• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

গভীর সঞ্চালনশীল মেঘ জমেছে, শিলা ও বজ্রবৃষ্টিসহ ভারী বর্ষণের শঙ্কা

প্রকাশিত: ১৪:৫৯, ১১ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
গভীর সঞ্চালনশীল মেঘ জমেছে, শিলা ও বজ্রবৃষ্টিসহ ভারী বর্ষণের শঙ্কা

প্রতীকী ছবি

গভীর সঞ্চালনশীল মেঘের প্রভাবে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

সোমবার (১১ এপ্রিল) সকালে দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে একথা জানানো হয়। একইসঙ্গে ওইসব এলাকায় বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে বলে জানায় আহবাহওয়া অফিস।

পূর্বাভাসে আরও বলা হয়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী অর্থাৎ ২৪ ঘণ্টায় ২৩ থেকে ৪৩ মিলিমিটার অথবা ভারী অর্থাৎ ৪৪ থেকে ৮৮ মিলিমিটার পর্যন্ত বর্ষণ হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

সারাদেশের দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে এবং বৃষ্টিপাত প্রবণতা আরও ৩ দিন অব্যাহত থাকবে বলেও পূর্বাভাসে জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রাজশাহীতে ৩৫.৮ ডিগ্রি সেলসিয়াস এবং নিকলি ও ডিমলায় ১৯.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে। এসময় শ্রীমঙ্গলে সর্বোচ্চ ৫৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে বলেও জানানো হয় আবহাওয়া বার্তায়। 

আজ ঢাকায় সন্ধ্যা ৬টা ১৯ মিনিটে সূর্যাস্ত এবং আগামীকাল ভোর ৫টা ৪০ মিনিটে সূর্যোদয় হবে।

বিভি/কেএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2