• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

৪১ ডিগ্রিতে উঠেছে তাপমাত্রা, আরও বাড়বে তাপপ্রবাহ

প্রকাশিত: ১১:৪৫, ২৫ এপ্রিল ২০২২

আপডেট: ১২:২৬, ২৫ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
৪১ ডিগ্রিতে উঠেছে তাপমাত্রা, আরও বাড়বে তাপপ্রবাহ

প্রতীকী ছবি

বেড়েই চলেছে তাপমাত্রা। দেশের বিভিন্ন স্থানে চলছে তীব্র থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ। রবিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা উঠেছে ৪১ ডিগ্রি সেলসিয়াসে। এর মধ্যেই আবহাওয়া অফিস বলছে, আরও বাড়বে তাপমাত্রা। তবে সিলেট অঞ্চলে ঝড়বৃষ্টি অব্যাহত থাকবে বলেও জানিয়েছে আবহাওয়া পর্যবেক্ষণকারী সংস্থাটি।

সোমবার (২৫ এপ্রিল) সকালে দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, পাবনা, যশোর এবং চুয়াডাঙ্গা অঞ্চলে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। একইসঙ্গে রংপুর, দিনাজপুর, নিলফামারী ও পটুয়াখালী অঞ্চলসহ ঢাকা বিভাগ, রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং এটি অব্যাহত থাতবে।

সারাদেশের দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং আগামী ২ দিনে আবহাওয়া পরিস্থিতি সামান্য পরিবর্তন হতে পারে বলেও জানানো হয়।

পূর্বাভাসে আরও বলা হয়, সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সাথে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আগামী ৫ দিনের মধ্যে বৃষ্টি বা বজ্রবৃষ্টির প্রবনতা বাড়তে পারে বলেও জানানো হয় আবহাওয়ার পূর্বাভাসে।

রবিবার সারাদেশে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৪১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা সিলেটের শ্রীমঙ্গলে ২২.৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে। এইদিন দেশের কোথাও উল্লেখ করার মতো বৃষ্টিপাত হয়নি বলেও জানানো হয় আবহাওয়ার নিয়মিত এই বুলেটিনে।

বিভি/কেএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2