• NEWS PORTAL

  • বুধবার, ০৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বাংলাভিশনের আলোচিত প্রতিবেদন

রাস্তা না পেয়ে অবাক হওয়া সেই সড়কের কাজ ধরলেন ফেনীর মেয়র

প্রকাশিত: ০০:০৭, ৮ নভেম্বর ২০২৩

আপডেট: ১১:৩৮, ১১ নভেম্বর ২০২৩

ফন্ট সাইজ
রাস্তা না পেয়ে অবাক হওয়া সেই সড়কের কাজ ধরলেন ফেনীর মেয়র

রাস্তা না পেয়ে অবাক হওয়া সেই সড়কের কাজ ধরলেন ফেনীর মেয়র

চলতি বছরের ২৫ জুলাই ফেনী পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের মধুপুর এলাকায় পরিদর্শনে যান পৌর মেয়র ও ফেনী ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী। কিন্তু পৌরসভার অভ্যন্তরের এই এলাকায় স্বাভাবিকভাবে হাঁটার উপযুক্ত রাস্তাও না পেয়ে অবাক হন তিনি। তখনি সেই সড়ক নির্মাণের ঘোষণা দেন মেয়র। এ নিয়ে সে সময় বিশেষ প্রতিবেদন প্রকাশ করে বাংলাভিশন। সেই প্রতিবেদন সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যপক আলোচনার জন্ম দেয়। ঘোষণার তিন মাসের মধ্যেই সেই সড়ক পুনরায় নির্মাণ কাজের উদ্বোধন করলেন মেয়র স্বপন মিয়াজী।

মঙ্গলবার (৭ নভেম্বর) বিকালে প্রায় দেড় কোটি টাকা বাজেটের এই উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মেয়র। একই দিন পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ডেও একটি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। প্রতিশ্রুত কাজ এত দ্রুত বাস্তবায়ন শুরু হওয়ার আনন্দের সাথে মেয়রকে অভিবাদন জানায় এলাকাবাসী। 

এদিন (৭ নভেম্বর) বিকালে মধুপুর ভূঁঞা বাড়ির ও মালি পুকুর সংলগ্ন স্থানে ভিত্তিপ্রস্তর স্থাপন ফেনী পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

আলোচিত ভিডিও প্রতিবেদনটি দেখতে ক্লিক করুন

এ সময় পৌর মেয়র বলেন, এই এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি ছিল রাস্তাগুলো কার্পেটিং করার। আজ সেই দাবি আমরা পূরণ করছি। শুধু এই রাস্তা না, ফেনী পৌর এলাকার এক ইঞ্চি রাস্তাও কাঁচা থাকবে না। সকল রাস্তা পাকা (কার্পেটিং) করা হবে। ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী নেতৃত্বে পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডের প্রতিটি বাড়িতে বাড়িতে নিজাম হাজারীর উন্নয়নের ছোঁয়া পৌঁছেছে। পৌর এলাকায় নিজাম হাজারীর উন্নয়ন দৃশ্যমান রয়েছে। নিজাম হাজারীর নির্দেশে আগামী নির্বাচনের আগে পৌর এলাকার অসমাপ্ত সকল কাজ সমাপ্ত করা হবে। এই শহরকে মানুষের বসবাসযোগ্য একটি শহর হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করছি।

মেয়র আরও বলেন, এ সকল উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নৌকা মার্কাযর প্রার্থী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীকে পুনরায় ভোট দিয়ে নির্বাচিত করার উদাত্ত আহ্বান জানান তিনি।

স্থানীয় মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব বলেন, সড়কগুলো বাইপাস সড়ক হিসেবে মানুষের যাতায়াতের জন্য ভূমিকা রাখবে। অনেক সময় দূরদূরান্ত ঘুরে আমাদের শহরে যেতে হতো। এখন খুব অল্প সময়ে গন্তব্যে আসতে এবং যেতে পারবো।

মধ্যম মধুপুর খান মসজিদের সহসভাপতি এম এন খান বলেন, পৌরসভার মধ্যে থেকেও যুগের বেশি সময় ধরে অবহেলিত ছিল মধুপুর। এখানে গাড়ি নিয়ে যাতায়াত তো দূরের কথা হাঁটারও পরিবেশ ছিল না। মেয়র স্বপন মিয়াজী এসে এই অবস্থা দেখে আশ্বাস দিয়েছিলেন খুব শিগগিরই এই সড়ক সংস্কারের কাজ ধরবেন। তিনি তার কথা রেখেছেন, তাই আমরা সবাই খুশি।

তবে মেয়র রাস্তা ঠিক করে দিলেও বর্তমানে যখন দেশজুড়ে শতভাগ বিদ্যুত ছড়িয়েছে তখনও ফেনী পৌরসভার মধ্যম মধুপুর এলাকায় বিদ্যুৎলাইন পৌঁছেনি। আমরা আশা করবো মেয়র যেমন রাস্তা ঠিক করতে তড়িৎ সিদ্ধান্ত নিয়েছেন, বিদ্যুতের বিষয়টি নিয়েও দ্রুত কোনো পদক্ষেপ নেবেন। রাস্তার পাশাপাশি বিদ্যুৎ পেলে মধুপুরবাসী স্বপন মিয়াজীকে চির স্মরণীয় করে রাখবে বলেও মন্তব্য করেন তিনি।

১৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আব্দুর রহমান জানান, দীর্ঘদিনের দাবি ছিল এই সড়কটি পাকাকরণের জন্য। দীর্ঘ সময় দুঃখ-দুর্দশা অতিক্রম করেছি। এই সড়কটি ফাঁকা করা হলে দীর্ঘদিনের দুর্ভোগ লাঘব হবে। 

ফেনী পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী সিভিল আনোয়ার হোসেন সুমন জানান, ফেনী পৌরসভার ১৫নং ওয়ার্ডের মধুপুর হাজী মোখলেছুর রহমান সড়ক কার্পেটিং কাজে ৭৩ লাখ টাকা ব্যয়ে ৯৫০ মিটার কাঁচা রাস্তাকে কার্পেটিং রাস্তা করেন ও ১৪ নং ওয়ার্ডের মুক্তিযোদ্ধা নুরুল আফছার সড়ক কার্পেটিং কজে ৭৫ লাখ টাকা ব্যয়ে ১০৫০ মিটার কাঁচা রাস্তাকে কার্পেটিং রাস্তা করণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। বিশেষ করে লাল মিয়া মুন্সি রোড থেকে মালেক মিয়ার বাজার সংযোগ সড়ক আর মালেক মিয়ার বাজার থেকে সরাসির ঢাকা-চট্টগ্রাম মাহসড়কের সাথে বাইপাস সড়ক হিসেবে ভূমিকা রাখবে।

এসময় ফেনী পৌরসভার প্যানেল মেয়র-৩ মঞ্জু রানী দেবী, ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুরুল আলম দিদার, ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাহবুবুল হক, ৩নং ওয়ার্ড কাউন্সিলর শাহাব উদ্দিন তসলিমসহ স্থানীয় মান ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিভি/টিটি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2