• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

পাবনায় ২৪২ মেট্রিকটন ভারতীয় চোরাই চিনি জব্দ

প্রকাশিত: ০৮:৫৭, ১৯ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
পাবনায় ২৪২ মেট্রিকটন ভারতীয় চোরাই চিনি জব্দ

শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে চোরাইপথে আনা ২৪২ মেট্রিকটন চিনি জব্দ করেছে পাবনা জেলা পুলিশ। এ সময় চোরাকারবারে জড়িত ২৩ জনকে আটক এবং চিনি বহনকারী ১২টি ট্রাক জব্দ করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল ১১টার দিকে পাবনার বেড়া উপজেলার কাজিরহাট ফেরিঘাট এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক ও চিনি জব্দ করা হয়।

পুলিশের একটি সূত্র জানায়, ভারত থেকে চোরাইপথে এনে ওই চিনি দেশীয় কোম্পানির চিনির বস্তায় ভর্তি করে দেশের বিভিন্ন স্থানে পাচার করা হয়। অবৈধভাবে চোরাইপথে আনা চিনি পাবনা দিয়ে পাচার হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সকাল ১১টার দিকে কাজিরহাট ফেরিঘাটে অভিযান চালিয়ে ২৪২ মেট্রিকটন চিনিসহ ২৩ জনকে আটক করা হয়। এসময় ১২টি ট্রাক জব্দ করা হয়। এসব ভারতীয় চোরাই চিনি সিলেটের জয়ন্তপুর থেকে ১২টি ট্রাকে করে নিয়ে ঢাকা হয়ে মানিকগঞ্জের কাজিরহাট ফেরিঘাট দিয়ে পাবনাসহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় সরবরাহ করে থাকে একটি চক্র। গোপন সংবাদের ভিত্তিতে আগে থেকেই অবস্থান নিয়েছিল পাবনা জেলা গোয়েন্দা পুলিশ-ডিবি।

পাবনার পুলিশ সুপার (এসপি) আকবর আলী মুন্সী বলেন, ভারতীয় চিনি বোঝাই ট্রাকগুলো আরিচা পার হয়ে পাবনার কাজিরহাট ঘাটে এলে ডিবি পুলিশ আটক করে। এসময় তারা মালামালের বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। এরপর এগুলো জব্দ করে ২৩ জনকে আটক করা হয়। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।

বিভি/এমএফআর

মন্তব্য করুন: