• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

থাকতে পারলেন না নির্বাচনের মাঠে, সরে দাঁড়ালেন পলকের শ্যালক

প্রকাশিত: ১৫:১২, ২১ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
থাকতে পারলেন না নির্বাচনের মাঠে, সরে দাঁড়ালেন পলকের শ্যালক

নাটোরের সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবিব রুবেল মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। রোববার দুপুরে প্রতিনিধির মাধ্যমে মনোনয়ন প্রত্যাহারের লিখিত আবেদন জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দেন।

রুবেল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের শ্যালক।

আজ দুপুর ১টা ৫০ মিনিটের রুবেলের প্রতিনিধি হিসেবে উপজেলার রাখালগাছা গ্রামের আজহারুল ইসলাম ও লাইলী বেগমের ছেলে মিনহাজ উদ্দিন প্রার্থিতা প্রত্যারের লিখিত আবেদন জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দেন।

এর আগে আজ সকালে মনোনয়ন প্রত্যাহারের ঘোষণা দেন লুৎফুল হাবিব রুবেল। এ সময় তিনি জানান, আজ যেকোনো সময় রিটার্নিং কর্মকর্তার কাছে প্রার্থিতা প্রত্যাহার করার বিষয়ে লিখিতভাবে জানাবেন।

লিখিত আবেদনে লুৎফুল হাবিব রুবেল উল্লেখ করেছেন ,তিনি সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন। কিন্তু ব্যক্তিগত ও পারিবারিক কারণে তার পক্ষে নির্বাচন করা সম্ভব নয়।

জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল লতিফ প্রার্থিতা প্রত্যাহারের লিখিত আবেদন হাতে পাওয়ার সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, রোববার দুপুর ১টা ৫০ মিনিটের ওই প্রার্থী তার প্রতিনিধি মিনহাজ উদ্দিনের মাধ্যমে মনোনয়ন প্রত্যাহারের আবেদন দাখিল করেন।  

গত সোমবার বিকেলে নাটোর জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের ভেতর থেকে দুর্বৃত্তরা সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী দেলোয়ার হোসেনকে মারধর করতে করতে একটি কালো মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। এর পাঁচ ঘণ্টা আগে তাঁর ভাইসহ এক আওয়ামী লীগ নেতাকে একই এলাকা থেকে তুলে নিয়ে যায়। পরে বিকেল পাঁচটার কিছু পরে দুর্বৃত্তরা মুমূর্ষু অবস্থায় প্রার্থী দেলোয়ারকে গ্রামের বাড়ির (সিংড়ার কলম ইউনিয়নের পারসাঐল গ্রাম) সামনে ফেলে রেখে যায়। বর্তমানে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

ওই দিন রাতে তাঁর ভাই মুজিবর রহমান বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে সদর থানায় মামলা করেন। এ পর্যন্ত পুলিশ দুই দফায় তিনজনকে গ্রেপ্তার করে। পরের দিন মঙ্গলবার সন্ধ্যায় গ্রেপ্তার হওয়া সুমন আহমেদ আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। জবানবন্দিতে তিনি প্রতিপক্ষ প্রার্থী লুৎফুল হাবীবের পক্ষ নিয়ে দেলোয়ার হোসেনকে অপহরণের কথা স্বীকার করেন। এ সময় তিনি ঘটনার সঙ্গে জড়িত আরও কয়েকজনের নাম উল্লেখ করেন।

বিভি/এনএম

মন্তব্য করুন: