• NEWS PORTAL

  • মঙ্গলবার, ২১ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

নানা আয়োজনে মোংলায় মে দিবস পালিত

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৪৮, ১ মে ২০২৪

ফন্ট সাইজ
নানা আয়োজনে মোংলায় মে দিবস পালিত

‘শ্রমিক-মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ' প্রতিপাদ্য নিয়ে মোংলায় নানা আয়োজনে মে দিবস পালিত হয়েছে। দিবসের আয়োজনের মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা। 

এ উপলক্ষে বুধবার (১ মে) সকাল ৯টায় মোংলা বন্দর শ্রমিক কর্মচারী সংঘ থেকে র‌্যালি বের হয়ে পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে শেষ হয়। এর আগে বিভিন্ন শ্রমিক ইউনিয়ন খণ্ড খণ্ড মিছিল নিয়ে মোংলা বন্দর শ্রমিক কর্মচারী সংঘ চত্বরে হাজির হন শ্রমিকরা।

র‍্যালি শেষে মোংলা বন্দর শ্রমিক কর্মচারী সংঘ অডিটোরিয়ামে মোংলা শ্রম কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডা. চাঁদ মোহাম্মদ শেখ' সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা নিশাত তামান্না। 

সভায় বক্তার বলেন, মালিক-শ্রমিকের মধ্যে সৌহার্দ্য ও সুসম্পর্ক বজায় রাখার মাধ্যমে নিরাপদ কর্মপরিবেশ, সামাজিক নিরাপত্তা ও শ্রমিক কল্যাণ নিশ্চিত করতে বাংলাদেশ শ্রম আইন যুগোপযোগী ও আধুনিকায়ন করে বাংলাদেশ শ্রম (সংশোধন) আইন-২০১৮ প্রণয়ন করেছে সরকার। দেশের বিভিন্ন খাতে কর্মরত শ্রমিকদের কল্যাণ নিশ্চিত করতে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন গঠন করা হয়েছে। সরকারের ওই সকল আইন ও নিয়ম মেনে শ্রমিকদের কর্ম সময় ও মজুরি নির্ধারণের আহ্বান জানানো হয়।

বিভি/রিসি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2