• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বড়লোক হওয়ার লোভে বন্ধুকে হত্যা: ৩ জনের আমৃত্যু কারাদণ্ডাদেশ

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৪৪, ৮ মার্চ ২০২২

আপডেট: ১৮:৪৯, ৮ মার্চ ২০২২

ফন্ট সাইজ
বড়লোক হওয়ার লোভে বন্ধুকে হত্যা: ৩ জনের আমৃত্যু কারাদণ্ডাদেশ

প্রতীকী ছবি

কুমিল্লার হোমনায় রাতারাতি বড়লোক হওয়ার লোভে জাহিদ হাসান নামে এক স্কুল ছাত্রকে হত্যা করে মুক্তিপণ দাবী করা তিন বন্ধুর আমৃত্যু কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (৮ মার্চ) দুপুর দুটায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪ এর বিচারক সেলিনা আক্তার এই রায় দেন।

রায় ঘোষণার সময় মামলার ৩ আসামির মধ্যে মো. খাইরুল ইসলাম উপস্থিত থাকলেও অপর দুই আসামি জিহাদ হোসেন ও এমদাদ হোসেন হাইকোর্ট থেকে জামিনে বেরিয়ে পলাতক হয়ে যান। 

নিহত জাহিদ হাসান কুমিল্লার হোমনা উপজেলার দুলালপুর ইউনিয়নের সাপলেজি গ্রামের ব্যবসায়ী মো. আক্তারুজ্জামানের ছেলে ও দুলালপুর চন্দ্রমনি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ছিলো।

মামলা সূত্রে জানা যায়, ২০১৭ সালের গত ৪ নভেম্বর মো. জাহিদ হাসানকে বাড়ির পাশ থেকে কৌশলে অপহরণ করে তারই তিন বন্ধু। খোঁজাখুঁজির পর গত ৫ নভেম্বর হোমনা থানায় একটি ডায়েরি করে নিখোঁজের পরিবার। অপহরণকারীরা ৬ নভেম্বর সন্ধ্যায় নিহতের চাচা মাসুদ রানার মোবাইলে কল দিয়ে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। চাচা মাসুদ রানা জাহিদের পরিবারকে বিষয়টি জানালে তারা টাকা দিতে অপারগতা প্রকাশ করে এবং বিষয়টি থানা পুলিশকে জানায়। এরপর মোবাইল ফোনের কল লিস্টের সূত্র ধরে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে জিহাদ হোসেন, এমদাদ ও খাইরুলকে আটক করে পুলিশ।

আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা মুক্তিপণ দাবি ও জাহিদ হাসানকে হত্যা করে স্কুলের সেফটিক ট্যাংকে ফেলে রাখে বলে পুলিশকে জানায়। তাদের স্বীকারোক্তি অনুযায়ী, দুলালপুর চন্দ্র মনি উচ্চ বিদ্যালয়ের সেফটিক ট্যাংকের ভেতর থেকে জাহিদের মৃতদেহ উদ্ধার করা হয়।

হত্যাকাণ্ডের শিকার জাহিদের বাবা ও মামলার বাদী মো. আক্তারুজ্জামান বলেন, আমার ছেলেকে তারা নৃশংসভাবে মেরেছে। আমি এই রায়ে সন্তুষ্ট নই। আমি তাদের মৃত্যুদণ্ড আশা করেছিলাম।

বিভি/এসডি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2