• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

পদ্মা সেতু দেখতে পটুয়াখালীতে মানুষের ভিড়!

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ২০:০৯, ২৪ জুন ২০২২

আপডেট: ২০:৫৭, ২৪ জুন ২০২২

ফন্ট সাইজ
পদ্মা সেতু দেখতে পটুয়াখালীতে মানুষের ভিড়!

পদ্মাসেতু নির্মিত হয়েছে শরীয়তপুরের জাজিরা ও মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে। শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর উদ্বোধন করবেন। তবে পদ্মা সেতুর মত অবিকল দেখতে পদ্মা সেতু নির্মাণ করেছে পটুয়াখলী জেলা প্রশাসন। এ সেতুর এক প্রান্ত থেকে অপর প্রান্তে পায়ে হেটে পার হচ্ছেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। তুলছেন সেলফি। জেলা শহরের সার্কিট হাউসের পুকুরে জেলা প্রশাসনের উদ্যোগে এই রেপ্লিকা তৈরি করা হয়েছে। তিনশ ফুট দৈর্ঘ্যের এই সেতুতে আলোকসজ্জার ব্যবস্থা করা হয়েছে। পদ্মা সেতুর আদলে নির্মাণ এই সেতু দেখতে ইতিমধ্যে ভিড় করছেন উৎসুক জনতা। এছাড়া এ স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান স্মরণীয় করে রাখতে জেলা প্রশাসন ও পৌরসভার উদ্যোগে পটুয়াখালীতে তিন দিনব্যাপি নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা যায়, শনিবার প্রধানমন্ত্রী পদ্মা সেতু উদ্বোধন করবেন। আর সেতু উদ্বোধনকে স্মরণীয় করে রাখতেই পদ্মা সেতুর এই রেপ্লিকা তৈরি করা হয়েছে। সার্কিট হাউজ সংলগ্ন পুকুরের উপর নির্মাণ করা এই সেতুর দৈর্ঘ্য ৩০০ ফুট ও প্রস্থ ৫ ফুট। 

এদিকে ২৪ জুন ও আগামী ২৫ ও ২৬ জুন তিন দিনব্যাপী এসব অনুষ্ঠানের মধ্যে রয়েছে আনন্দ শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা, বর্ণিল আতশবাজি ও দেশবরণ্য কণ্ঠশিল্পী ঐশীর অংশগ্রহণে কনসার্ট। সবমিলিয়ে শহরবাসির মধ্যে এখন উৎসবের আমেজ বিরাজ করছে। 

সাংস্কৃতিক সংগঠক খন্দকার ফরহাদ জামান বাদল বলেন, ‘অদম্য সাহসে দেশপ্রেমের বিজয় প্রতীক হলো স্বপ্নের পদ্মা সেতু। প্রমত্তা পদ্মার প্রতি ফোঁটা জলকনা জানে প্রতিবিন্দু বালুকনা ইট, পাথর আর ইস্পাত জানে জলের বুক চিরে জন্ম নেয়া প্রতিটি পিলার জানে কার সাহসের অদম্য প্রত্যয়ে পদ্মা সেতুর জন্ম। বাঙালি দেখেছে,বিশ্ব চিনেছে দেশপ্রেম বুকে উন্নত শিরে মাথা উঁচু করে দাঁড়াবার অপরাজেয় অহংকারের কারিগর শেখ হাসিনা। শ্রদ্ধাবনত অভিবাদন জাতির পিতার দুর্দমনীয় সাহসী কন্যা শেখ হাসিনাকে।’ 

পটুয়াখালীতে পদ্মা সেতুস্বপ্নের পদ্মা সেতুর শনিবার শুভ উদ্বোধনে ফেরি বিহীন সড়ক যাতায়াত আনন্দে পটুয়াখালী পৌরসভা আয়োজিত ওপেন কনসার্ট-মুক্তির উৎসব আয়োজন করেছে এছাড়া শহরকে সাজসজ্জিত করা হয়েছে এবং শহরের সার্কিট হাউজ পুকুরে পদ্মা সেতুর আদলে নির্মাণ করা হয়েছে প্রতীকী পদ্মা সেতু যা দেখে শহরবাসর মধ্যে আনন্দ বিরাজ করছে।’ 

এদিকে জেলা আওয়ামীলীগের সভাপতি কাজী আলমগীর এবং জেলা পরিষদের প্রশাসক খলিলুর রহমান মোহনের নেতৃত্বে পদ্মাসেতুর উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে পটুয়াখালী থেকে ৮টি লঞ্চে করে প্রায় ২২ হাজার আওয়ামীলীগ নেতাকর্মী সভাস্থলের উদ্দেশে রওয়ানা হয়েছে।

বিভি/এইচএইচ/এইচএস

মন্তব্য করুন: