• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

সাতক্ষীরায় হত্যা মামলার ৪ আসামি গ্রেফতার

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৩৬, ১০ জুলাই ২০২২

ফন্ট সাইজ
সাতক্ষীরায় হত্যা মামলার ৪ আসামি গ্রেফতার

সাতক্ষীরার শ্যামনগরের টেংরাখালী গ্রামের ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ে সভা চলাকালে হামলা চালিয়ে দুই জনকে পিটিয়ে ও কুপিয়ে হত্যার ঘটনায় জড়িত চার জনকে গ্রেফতার করেছে র‌্যাব। শনিবার রাতে র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের সদস্যরা খুলনা শহরের সোনাডাঙ্গা থানাধীন মেডিকেল কলেজ এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে।

গ্রেফতার ব্যক্তিরা হলেন, শ্যামনগর উপজেলার টেংরাখালী গ্রামের বনদস্যু লাল্টু বাহিনীর অন্যতম সদস্য নাসির উদ্দীন কয়াল (৩২), আলাউদ্দীন গাজী (২৯), সাদেক আলী গাজী (৩৯) ও আলমগীর হোসেন মালী (২২)।
র‌্যাব সাতক্ষীরা ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মো. ইশতিয়াক হোসাইন জানান, উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে শ্যামনগর উপজেলার টেংরাখালী গ্রামের ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি সদস্য আব্দুল বারীর সভাপতিত্বে গত ৮ জুলাই (শুক্রবার) সন্ধ্যায় সম্মেলন প্রস্তুতি সভা চলছিল। এ সময় সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের ত্রাস সৃষ্টিকারী বনদস্যু লাল্টু বাহিনীর প্রধান আব্দুল হামিদ লাল্টু ও তার প্রধান সহযোগী আজগার আলী বুলুর নেতৃত্বে ১১০-১২০ জনের একটি সংঘবদ্ধ দল দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে সেখানে হামলা চালায়। এ সময়ে হামলাকারীরা আওয়ামী লীগ কার্যালয়ে থাকা আসবাবপত্র, অফিসের সামনে থাকা মোটর সাইকেল ও কার্যালয়ের ভিতর থাকা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করে। এ সময় সেখানে উপস্থিত ব্যক্তিবর্গ তাদের এই সন্ত্রাসী কর্মকাণ্ডে বাধা দিলে তাদের আঘাত করে গুরুতর জখম করে চলে যায়।

ঘটনার পর স্থানীয়রা গুরুতর জখম অবস্থায় ১৮-২০ জনকে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক এ সময় আমির হোসেনকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত কাদের শেখ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এ্যাম্বুলেন্স যোগে নেওয়া হচ্ছিল। পথে তিনিও মৃত্যু বরণ করেন।

এ ঘটনায় স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্দুল বারী বাদী হয়ে শনিবার শ্যামনগর থানায় ৭৩ জনের নাম উল্লেখসহ আরও ৪০-৫০ জন অজ্ঞাতনামাদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনাটি বিভিন্ন গণমাধ্যমে প্রচারের পর জনমনে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এরপর র‌্যাব-৬ এর একটি অভিযানিক দল গোয়েন্দা তৎপরতা চালিয়ে উক্ত ৪ আসামিকে খুলনা থেকে গ্রেফতার করতে সক্ষম হয়।

বিভি/এনএ

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2