• NEWS PORTAL

  • বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩

সাদুল্লাপুরে দীর্ঘ প্রতীক্ষার ভোটগ্রহণ চলছে  

গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশিত: ০৯:৪৭, ২৮ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
সাদুল্লাপুরে দীর্ঘ প্রতীক্ষার ভোটগ্রহণ চলছে  

সারাদেশে ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচনের ষষ্ঠধাপে গত ৩১ জানুয়ারি গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ১১ ইউপির মধ্যে ৮টি ইউপির নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু সাদুল্লাপুর পৌরসভা (প্রস্তাবিত) গঠনের জটিলতায় পিছিয়ে ছিল জামালপুর, বনগ্রাম ও কামারপাড়া ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ। এরই মধ্যে এই তিন ইউনিয়নের ভোটের দাবিতে আন্দোলন, সংগ্রাম ও আইনি লড়াইয়ের পর্ব পার হয়ে অবশেষে দীর্ঘ ১০ মাস প্রতীক্ষার পর আজ সোমবার (২৮ নভেম্বর) অনুষ্ঠিত হচ্ছে ওই তিন ইউপির বহুল কাঙ্খিত ভোট।

ভোটের অধিকার নিশ্চিত করাসহ অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের আশাবাদের মধ্য দিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে আজকের নির্বাচন। তাই আজ উপজেলাবাসীর চোখ রাখছেন ৩ ইউপি নির্বাচনের দিকে। যেখান থেকে নির্বাচিত হবে আগামীর নেতৃত্ব।

সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে টানা ভোটগ্রহণ চলবে।

সাদুল্লাপুর উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২০ অক্টোবর ঘোষিত তফসিল অনুয়ায়ী জামালপুর, বনগ্রাম ও কামারপাড়া ইউনিয়ন পরিষদের জন্য আজ নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে চেয়ারম্যান ১৩ জন, সাধারণ সদস্য ১২৭ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ওই তিন ইউনিয়নে ৬৮ হাজার ২৪৮ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ৩৩ হাজার ২৫৮ ও নারী ভোটার রয়েছে ৩৪ হাজার ৯৯০ জন। ২৯ কেন্দ্রের ২২৯ কক্ষে (বুথ) ইভিএমের মাধ্যমে ভোটাররা তাদের ভোটধিকার প্রয়োগ করবেন।

সাদুল্লাপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার লুৎফর রহমান বলেন, অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট টহলসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন থাকবে।

বিভি/টিটি

মন্তব্য করুন: