• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

আত্রাই ব্যবসায়ীর কাছে আ.লীগ নেতার চাঁদা দাবি, হুমকি প্রাণনাশের 

প্রকাশিত: ১৮:২১, ২৯ এপ্রিল ২০২৩

ফন্ট সাইজ
আত্রাই ব্যবসায়ীর কাছে আ.লীগ নেতার চাঁদা দাবি, হুমকি প্রাণনাশের 

বামে মান্নান এবং ডানে শামসুল মেম্বার

নওগাঁ জেলার নিকটস্থ আত্রাই উপজেলায় কিছুতেই থামছে না চিন্থিত দুষ্কৃতীদের দৌরাত্ম্য। প্রশাসনের কড়া নজরদারি ফাঁকি দিয়ে ও তারা জড়িয়ে পড়ছে নানা রকম অপরাধমূলক কর্মকাণ্ডে। সেই সঙ্গে তারা প্রতিনিয়ত এলাকার সাধারণ মানুষদের শারীরিক ও মানসিক নির্যাতন করছে। তাদের এসব কর্মকাণ্ডের বিরুদ্ধে ভয়ে কেউ মুখ খোলার সাহস পায় না। যদি কেউ মুখ খুলে তাঁর ও পরিবারের ওপর নেমে আসে নির্মম নির্যাতন।

এমন পরিস্থিতিতে তাদের বিরুদ্ধে এলাকার সাধারণ মানুষদের অভিযোগের তালিকা লম্বা হচ্ছে। মারামারি, চাঁদাবাজি, সুদের ব্যবসা, ফিটিংবাজি, মিথ্যা মামলা দিয়ে অসহায় মানুষদের হয়রানিসহ এমন কোন অপরাধমূলক কাজ নেই যার সঙ্গে তারা জড়িত নয়।

দেশের প্রচলিত আইনকানুন ও প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ও সরকার দলীয় পদপদবীকে পুঁজি করে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে উপজেলার ১ নং শাহ্গোলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ৮ নং ওয়ার্ডের সাবেক মেম্বার আব্দুল মান্নান, ইউপি আওয়ামী লীগের ১ নং সদস্য ও ওয়ার্ড নং ৭ সাবেক মেম্বার মো. শামসুল (৬০), মো. আদনান ওরফে শুকুন (যুবলীগকর্মী) (৩০), 

ভুক্তভোগী নওগাঁর আত্রাই থানার, মির্জাপুর গ্রামের আব্দুর রশিদ (৫০) বলেন, ‘আমি একজন আওয়ামী পরিবারের সন্তান, আমি নিজে ও বিগত কমিটিতে ১ নং শাহগোলা ইউনিয়ন আ.লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি। বর্তমানে ইউপি আওয়ামী লীগের যেই কমিটি গঠন করা হয়েছে আমি সেই কমিটির সভাপতি পদপ্রার্থী ছিলাম। কিন্তু বড় দুঃখজনক বিষয় অদৃশ্য কোন কারণে এই কমিটিতে আমার সদস্য পদ ও রাখা হয়নি।

তিনি আরও বলেন, আমি একজন ব্যবসায়ী। আমি বেশির ভাগ সময় ব্যবসার কাজে ঢাকা ও গাজীপুর থাকি। ব্যবসার কাজে দেশে বাহিরেও যেতে হয় অনেক সময়। পরিবারের সবাই গ্রামে থাকে এই সুবাদে আমি ঈদ করার জন্য ঈদের কয়েকদিন আগে গ্রামের বাড়িতে গেলে হঠাৎ করে অভিযুক্ত আব্দুল মান্নান আামাকে বাজার থেকে একটু দূরে রাজবাড়ীতে ডেকে ঈদের বোনাস জন্য ৪ লাখ টাকা দাবি করে। টাকা না দিয়ে আমি কৌশলে সেখান থেকে চলে আসি। 

পরবর্তীতে ২০ এপ্রিল সন্ধ্যা সোয়া সাতটার দিকে আমার মুঠোফোন নম্বরে কল দিয়ে দেখা করার জন্য বলে। তখন আমি যেতে না চাইলে অপরপ্রান্ত থেকে আমায় অকথ্য ভাষায় গালিগালাজ করে ও প্রাণনাশের হুমকি দেয়।  

প্রাণ ভয়ে আমি ঈদের আগেই বাড়ি থেকে পালিয়ে গাজীপুর চলে আসলে তারা কয়েক দফা আমার বাড়ীতে গিয়ে পরিবারের সদস্যদের হুমকি দামকি দেয় মান্নানের লোকজন। এবিষয়ে এলাকার মুরব্বিদেরও ইউপি চেয়ারম্যানকে জানাই। তাদের ভয়ে এলাকা ছেড়ে রাতে আঁধারে বাড়ি থেকে এখন পালিয়ে এসেছি।

এ বিষয়ে কথার বলার জন্য অভিযুক্তদের মুঠোফোনে একাধিকবার কল দেওয়া হলে তাদের কোন সাড়া পাওয়া যায়নি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী অনেকেই ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

আত্রাই থানার অফিসার্স ইনচার্জ তারেক সরকারের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত নই এবং কেউ এখনো লিখিত অভিযোগ দেয়নি। যদি কেউ এই বিষয়ে লিখিত অভিযোগ দেয় তাহলে তদন্ত সাপেক্ষে আমরা যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিভি/এইচএস

মন্তব্য করুন: