• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

মুন্সীগঞ্জ জেলা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-আহ্বায়ক মহিউদ্দিন জেলহাজতে

মুন্সিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৩:২৭, ১ জুন ২০২৩

ফন্ট সাইজ
মুন্সীগঞ্জ জেলা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-আহ্বায়ক মহিউদ্দিন জেলহাজতে

মুন্সীগঞ্জ জেলা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মহিউদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ। পরে তাকে জেল হাজতে পাঠানো হয়।

বুধবার (৩১ মে) সকাল ১১টায় মুক্তারপুর গোসাইবাগ বাসা থেকে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল থান্ডার খায়রুল আলম ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারিকুজ্জামানের নেতৃত্বে পুলিশের একটি টিম তাকে গ্রেফতার করে। তাকে গ্রেফতারের পর বিকাল সাড়ে চারটার দিকে আদালতে নেওয়া হলে আদালত তাকে জেল হাজতে প্রেরণ করে। 

দলীয় নেতা-কর্মীদের দাবি, রাজনৈতিক প্রতিহিংসা পরায়ণ হয়ে কোনো মামলায় ওয়ারেন্ট বা পলাতক না থাকায় কারেন্ট জাল উৎপাদনের দায়ে মৎস্য আইনে নৌ পুলিশের দায়ের করা মামলায় মুন্সীগঞ্জ জেলা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক মো. মহিউদ্দিনকে গ্রেফতার দেখানো হয়েছে। জেলা বিএনপির আহ্বায়ক, সাবেক উপমন্ত্রী মো. আব্দুল হাইয়ের সহোদর। আব্দুল হাই অসুস্থ থাকায় জেলা বিএনপির রাজনীতি এখন মহিউদ্দিন নিয়ন্ত্রণ করছেন।

মুন্সীগঞ্জ শহর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাহবুব-উল-আলম স্বপন জানান, দলীয় এই নেতাকে গ্রেফতারের বিষয়টি উদ্দেশ্যে প্রণোদিত ও প্রতিহিংসা পরায়ণ। সামনে সরকারবিরোধী আন্দোলন স্তব্ধ করার জন্যই তাকে গ্রেফতার করা হয়েছে। তাকে রাজনৈতিক মামলায় গ্রেফতার করতে না পেরে পুলিশ তার বিরুদ্ধে কারেন্ট জালের মামলায় আটক দেখানো হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিকুজ্জামান জানান, নৌপুলিশের করা একটি মামলার তদন্তের দায়িত্ব ছিল আমাদের। ওই মামলায় মো. মহিউদ্দিনকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ওই মামলা ছাড়াও মারামারি, পুলিশ নির্যাতনসহ আরও অনেক মামলা রয়েছে।

মুক্তারপুর নৌপুলিশের ইনচার্জ আব্দুস সোবহান জানান, ২১ মে গোসাইবাগ এলাকায় মো. মহিউদ্দিনের মালিকানাধীন কারখানা অভিযান চালিয়ে ৩ কোটি ১১ লাখ মিটার কারেন্টজালসহ নিষিদ্ধ চায়না জাল জব্দ করা হয়। কারেন্টজাল উৎপাদনে জড়িত থাকায় মৎস্য আইনে মহিউদ্দিনের বিরুদ্ধে মামলা হয়েছে।

বিভি/টিটি

মন্তব্য করুন: