• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

আশঙ্কা নেই, তবে নববর্ষ ঘিরে নাশকতা ঠেকাতে প্রস্তুত র‍্যাব: ডিজি

প্রকাশিত: ১৪:২১, ১৩ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
আশঙ্কা নেই, তবে নববর্ষ ঘিরে নাশকতা ঠেকাতে প্রস্তুত র‍্যাব: ডিজি

বাংলা নববর্ষ উদযাপন ঘিরে কোনো ধরনের হামলা বা নাশকতার আশঙ্কা নেই জানিয়ে র‍্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, নববর্ষ ঘিরে হামলা কিংবা যেকোনো ধরনের নাশকতা ঠেকাতে প্রস্তুত রয়েছে র‍্যাব সদস্যরা।

শনিবার (১৩ এপ্রিল) বাংলা নববর্ষের পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষ্যে রাজধানীর রমনা বটমূলের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

র‍্যাব মহাপরিচালক বলেন, যেকোনো নাশকতা বা হামলা মোকাবিলায় প্রস্তুত রয়েছে র‍্যাবের স্পেশাল কমান্ডো টিম। এছাড়া সাদা পোশাকে টহল ও নজরদারির মাধ্যমে নাশকতামূলক যেকোনো কার্যক্রমসহ প্রতিরোধ করা হবে। 

তিনি বলেন, সবাই যেন উৎসব সুষ্ঠুভাবে উদযাপন করতে পারেন সেজন্য র‍্যাবসহ সব আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রাজধানীসহ সারাদেশে সর্বদা সজাগ রয়েছে।

র‍্যাব প্রধান বলেন, পহেলা বৈশাখ কেন্দ্র করে প্রত্যেক বছরের ন্যায় এবারও দেশব্যাপী গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। নববর্ষের অনুষ্ঠান শেষে না হওয়া পর্যন্ত র‍্যাবের ব্যাটালিয়নগুলো নিজ নিজ এলাকায় নিরাপত্তা বৃদ্ধি ও টহল জোরদার করেছে। নববর্ষ উদযাপনকে কেন্দ্র করে রাজধানীর টিএসসি শাহবাগ, সোহরাওয়ার্দী উদ্যান, হাতিরঝিল, রমনা বটমূল, পূর্বাচল ৩০০ ফিটসহ যেসব এলাকায় মানুষ যাবে সেখানে পেট্রলসহ সুইপিং করা হবে। আমাদের গোয়েন্দা টিম সার্বিক নজরদারি অব্যাহত রেখেছে। 

তিনি বলেন, ভার্চুয়াল জগতে যেকোনো ধরনের গুজব বা উসকানিমূলক তথ্য ছড়িয়ে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সেজন্য র‍্যাব সাইবার জগতে সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রেখেছে।

তিনি আরও বলেন, বিভিন্ন অনুষ্ঠানস্থলে ইভটিজিং বা উত্যক্ত করার ঘটনা প্রতিরোধে মোবাইল কোর্টসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। কেউ উত্যক্তের শিকার হলে র‍্যাব সদস্যদের জানাবেন। আমরা যথাযথ আইনানুগ কঠোর ব্যবস্থাগ্রহণ করবো। র‍্যাব সদরদফতর থেকে কঠোরভাবে সার্বিক পরিস্থিতি মনিটরিং করা হচ্ছে।

 

বিভি/এসএইচ/টিটি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2