• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

আইজিপি’র স্ত্রী পরিচয়ে কনস্টেবল নিয়োগের চেষ্টা, নারীসহ গ্রেফতার দুই

প্রকাশিত: ১৭:১০, ১৩ নভেম্বর ২০২১

আপডেট: ১৭:১৮, ১৩ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
আইজিপি’র স্ত্রী পরিচয়ে কনস্টেবল নিয়োগের চেষ্টা, নারীসহ গ্রেফতার দুই

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ-এর স্ত্রীর মিথ্যা পরিচয় দিয়ে কনস্টেবল নিয়োগে প্রতারণার অভিযোগে রুমা আক্তার (৩২) নামে এক নারী প্রতারকসহ দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। 

শনিবার (১৩ নভেম্বর) বিকালে গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন পুলিশ সদর দফতরের সহকারি মহাপরিদর্শক (এআইজি) মো. কামরুজ্জামান।

তিনি বলেন, ওই নারী প্রতারক আইজিপি’র স্ত্রীর মিথ্যা পরিচয় দিয়ে গত ৭ নভেম্বর ০১৭৮৮৬১৭৭৭১ নম্বর থেকে টাঙ্গাইল জেলার পুলিশ সুপারের ব্যক্তিগত মোবাইল নম্বরে ফোন করে একজন প্রার্থীকে কনস্টেবল পদে নিয়োগ দিতে বলে এবং এসএমএস করে প্রার্থীর তথ্যাদি পাঠায়। বিষয়টি প্রতারণা প্রমাণিত হওয়ায় পুলিশ হেডকোয়ার্টার্সের এলআইসি শাখা গোয়েন্দা ও প্রযুক্তিগত তথ্যাদি বিশ্লেষণ করে ঢাকা জেলার কেরানীগঞ্জ থানার আটিবাজার  ঘাটারচর এলাকায় ওই নারী প্রতারকের অবস্থান শনাক্ত করে। 

পরে পুলিশ গত ১১ নভেম্বর রাত নয়টার দিকে ওই এলাকায় অভিযান চালিয়ে নারী প্রতারক রুমা আক্তার ও তার স্বামী মো. আসলাম মিয়াকে গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে টাঙ্গাইল সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। 

রুমা আক্তার-এর বাড়ি বাগেরহাট জেলার চিতলমারী থানার রহমতপুর গ্রামে। তার পিতার নাম মো. রেজাউল শেখ, মাতা স্বপ্না বেগম।

এই ঘটনায় আইজিপি’র স্ত্রী ও বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী জীশান মীর্জা কনস্টেবল নিয়োগে কোনো ধরনের প্রতারণার কৌশল না নেওয়া এবং প্রতারক থেকে সতর্ক থাকার জন্য সবার প্রতি বিশেষ অনুরোধ জানিয়েছেন বলে জানান এআইজি কামরুজ্জামান।
 

বিভি/এসএইচ/এওয়াইএইচ

মন্তব্য করুন: