• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

আবাসিক হোটেলের সিকিউরিটি গার্ড, র‍্যাব পরিচয়ে টিকটকে সেলিব্রেটি!

প্রকাশিত: ১৪:২০, ১৬ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
আবাসিক হোটেলের সিকিউরিটি গার্ড, র‍্যাব পরিচয়ে টিকটকে সেলিব্রেটি!

বগুড়ার একটি আবাসিক হোটেলে সিকিউরিটি গার্ড হিসেবে কাজ করতো রাজ ওরফে আব্দুর রাকিব ওরফে খোকন (২৬) নামের এই যুবক। কিন্তু সে তার এই পরিচয় গোপন রেখে কখনও নিজেকে বিজিবি আবার কখন র‍্যাবের কর্মকর্তা পরিচয় দিতো। এসব পরিচয়ের জন্য ভুয়া পোশাক পরে সে টিকটকে ভিডিও বানিয়ে তা ছড়িয়ে দিতে। এভাবে গত দুবছরে ভুয়া পরিচয়ে ভিডিও বানিয়ে টিকটকে সেলিব্রেটি বনে যাওয়া রাজ বিয়ে করেছে চারটা। সেই সংগে শতাধিক নারীর সংগে অনৈতিক সম্পর্ক স্থাপন শেষে ব্ল্যাকমেইল করে হাতিয়ে নিয়েছে কাড়ি কাড়ি টাকা। যদিও তার প্রতারণার বিষয়টি বুঝতে পেরে একে একে সব স্ত্রী ডিভোর্স দিয়েছে তাকে।

সোমবার (১৫ নভেম্বর) রাতে আইন-শৃঙ্খলা বাহিনীর ভূয়া পরিচয়ে টিকটক ব্যবহার করে প্রতারণা, নারীদের সাথে অনৈতিক সম্পর্ক স্থাপন, ব্ল্যাকমেইল এবং অর্থ আত্মসাৎ এর অভিযোগে টিকটক রাজকে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাব-২। মঙ্গলবার (১৬ নভেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া কার্যালয়ে রাজকে গ্রেফতার সংক্রান্ত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, সম্প্রতি বেশ কয়েকটি অভিযোগের ভিত্তিতে র‌্যাবের সাইবার মনিটরিং টিম ভার্চ্যুয়াল জগতে আইন-শৃঙ্খলা বাহিনীর ভুয়া পরিচয়ে বিভিন্ন প্রতারণা ও বিভিন্ন অপরাধ সম্পর্কে তথ্য পায়। র‌্যাব শুধুমাত্র মাঠ পর্যায়ে নয় ভার্চ্যুয়াল জগতেও যারা ভুয়া পরিচয় প্রদান করছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ অব্যাহত রেখে চলেছে। ফলশ্রুতিতে র‌্যাব গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। 
 
এরই ধারাবাহিকতায় গত ১৫ নভেম্বর রাতে র‌্যাব-২ ও ৫ এর যৌথ অভিযানে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর ভুয়া পরিচয়ে টিকটক ব্যবহার করে প্রতারণা, নারীদের সংগে অনৈতিক সম্পর্ক স্থাপন, ব্ল্যাকমেইল এবং অর্থ আত্মসাৎ এর অভিযোগে টিকটক রাজ ওরফে মো. আব্দুর রাকিব ওরফে খোকন (২৬) গ্রেফতার করে। অভিযানে জব্দ করা হয় একটি মোবাইল, সাতটি সিমকার্ড,  মেমোরি কার্ড, র‌্যাব ইউনিফর্ম ও স্কার্ফ, ভুয়া আইডি কার্ড, চেইন সহ বাঁশি, বুট ইত্যাদি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ভার্চ্যুয়াল জগতে ভুয়া আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে বিভিন্ন অপরাধ সংশ্লিষ্টতার সম্পর্কে তথ্য দেয়। 

র‍্যাব কর্মকর্তা বলেন, গ্রেফতারকৃত টিকটক রাজ দীর্ঘদিন যাবৎ সামাজিক যোগাযোগ মাধ্যম যথাক্রমে টিকটক, ফেসবুক, ইমো, হোয়াটসঅ্যাপ, ভাইবার ইত্যাদির মাধ্যমে আইন-শৃঙ্খলা বাহিনীর ভুয়া পরিচয় দিয়ে আসছিলো। সে দুই বছর যাবৎ অনলাইন প্লাটফর্মে এমন অপরাধের সংগে যুক্ত রয়েছে বলে জিজ্ঞাসাবাদে জানায়। তার নির্মিত ও প্রচারিত মুখরোচক ভিডিও’র মাধ্যমে টিকটকে ইতিমধ্যে ২ মিলিয়নের অধিক ভিউ এবং ফলোয়ার অর্জন করতে সক্ষম হয়েছে এই প্রতারক। সে অনলাইন প্লাটফর্ম ব্যবহার করে বিভিন্ন নারীদের প্রলুব্ধ ও প্রতারিত করে অনৈতিক সম্পর্ক স্থাপন এবং পরবর্তীতে ব্ল্যাকমেইল করে অর্থ আদায় করতো। 

তিনি বলেন, গ্রেফতারকৃত টিকটক রাজ টিকটকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেকে বিজিবি’র একজন ল্যান্স নায়েক পদবীর সদস্য বলে পরিচয় দিতো। বিজিবি থেকে র‌্যাব এ তার পদায়নের ফলে সে র‌্যাব-১২ তে কর্মরত বলে মিথ্যা পরিচয় দিতো। র‌্যাব-১২ থেকে তার র‌্যাব-৫ এ পোস্টিং হয় এবং পরবর্তীতে র‌্যাব-৫ থেকে ঢাকায় র‌্যাবে পোস্টিং হয় বলে তার অনুসারীদের জানাতো।

কমান্ডার আল মঈন বলেন, তার শিক্ষাগত যোগ্যতা এসএসসি পাশ। সে আগে একটি গার্মেন্টসে চাকরি করতো বলে জানা যায়। বর্তমানে বগুড়ায় একটি আবাসিক হোটেলের সিকিউরিটি গার্ড হিসেবে কর্মরত রয়েছে। সে টিকটকের মাধ্যমে মিথ্যা পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে ৪টি বিয়ে করেছে। এছাড়াও শতাধিক নারীকে সে বিভিন্নভাবে প্রতারিত করেছে। সে কৌশলে প্রতারণার মাধ্যমে বিভিন্ন নারীর সংগে আপত্তিকর চিত্র (ছবি) ধারণ করে মোবাইলে সংরক্ষণ করতো এবং ফেসবুক ও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে ব্ল্যাকমেইল ও অর্থ আদায় করতো। তার নামে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলাও রয়েছে। সে বিভিন্ন টিকটক ভিডিও তৈরি করার জন্য ঢাকায় আসে। সে মূলত বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর স্থাপনার আশেপাশে টিকটক ভিডিও তৈরি করার পরিকল্পনা নিয়েছিলো।

বিভি/এসএইচ/এসডি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2