• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২ | ২৫ শ্রাবণ ১৪২৯

প্রেমিকার সামনে ‘হিরো` হতে শিক্ষককে পেটায় ঘাতক জিতু

প্রকাশিত: ১৭:৪৫, ৩০ জুন ২০২২

আপডেট: ১৯:২০, ৩০ জুন ২০২২

ফন্ট সাইজ
প্রেমিকার সামনে ‘হিরো` হতে শিক্ষককে পেটায় ঘাতক জিতু

নাটক-সিনেমা কিংবা গল্পের মতোই নিজেকে হিরো ভেবে শিক্ষকের ওপর হামলা করে ছাত্র। এতে গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হন ওই শিক্ষক। পরে আইসিইউতে মারা যান তিনি। ঘটনার ৪দিন পর পুলিশ অভিযুক্ত ছাত্রকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত ছাত্রের জবানবন্দী থেকেই জানা গেছে এসব তথ্য।

পছন্দের ছাত্রীর কাছে হিরোইজম দেখাতে গিয়ে শিক্ষকের ওপর হামলা চালায় বলে জানিয়েছে র‌্যাব। গ্রেপ্তারের পর অভিযুক্ত জিতুর জিজ্ঞাসাবাদের বরাতে বৃহস্পতিবার দুপুর ১২টায় কারওয়ান বাজারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় র‌্যাব।

এর আগে বুধবার (২৯ জুন) সন্ধ্যায় গাজীপুরে অভিযান পরিচালনা করে আশরাফুল ইসলাম জিতুকে (১৯) গ্রেপ্তার করেছে র‍্যাব।  সাভারের আশুলিয়ায় হাজী ইউনুছ আলী কলেজের শিক্ষক উৎপল কুমার সরকার হত্যাকাণ্ডের মূল আসামি জিতু।

আরও পড়ুন:

জিতুকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, ঘটনার কিছুদিন আগে এক ছাত্রীর সঙ্গে ঘোরাফেরা থেকে বিরত থাকার বিষয়ে শিক্ষক উৎপল কুমার জিতুকে উপদেশ প্রদান করেন। এই ঘটনায় শিক্ষকের প্রতি ক্ষুব্ধ হয়ে ওই ছাত্রীর কাছে নিজেকে হিরো সাজাতে গিয়ে শিক্ষকের ওপর হামলার পরিকল্পনা করে।

এরপর পূর্বপরিকল্পনা অনুযায়ী গত ২৫ জুন একটি ক্রিকেট খেলার স্টাম্প স্কুলে নিয়ে আসে এবং তা শ্রেণিকক্ষের পেছনে লুকিয়ে রেখে শিক্ষককে আঘাতের সুযোগ খুঁজতে থাকে। পরে কলেজ মাঠে ছাত্রীদের ক্রিকেট টুর্নামেন্ট চলাকালে শিক্ষক উৎপল কুমারকে মাঠের এক কোণে একা দাঁড়িয়ে থাকতে দেখে অতর্কিতভাবে আঘাত করতে থাকে। প্রথমে পেছন থেকে মাথায় এবং পরে আঘাত করে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে জিতু।  

এরপর কমান্ডার আরও বলেন, স্কুল থেকে তার বিভিন্ন সনদপত্র আমরা সংগ্রহ করেছি। সেখানে আমরা দেখতে পেয়েছি তার বয়স ১৯ বছর। যেহেতু মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে ১৬ বছর, সেই প্রেক্ষিতে আমরা তাকে উপস্থাপন করেছি।

বিভি/এজেড

মন্তব্য করুন: