• NEWS PORTAL

  • সোমবার, ২৮ নভেম্বর ২০২২

জোরারগঞ্জে যুবলীগ কর্মী হত্যা মামলায় তিনজন আটক

প্রকাশিত: ১৬:২৫, ২৫ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
জোরারগঞ্জে যুবলীগ কর্মী হত্যা মামলায় তিনজন আটক

ভাই হত্যার প্রতিশোধ নিতে জামিনে বের হয়ে চট্টগ্রামের জোরারগঞ্জে যুবলীগ কর্মী শহীদুল ওরফে আকাশকে কুপিয়ে হত্যা করে মো. মামুন। এ হত্যার মূল পরিকল্পনাকারী তিনি। তাকেসহ তিনজনকে আটক করেছে র‍্যাব।

র‍্যাব জানায়, গোয়েন্দা নজরদারীর মাধ্যমে শনিবার (২৫ সেপ্টেম্বর) বিকাল থেকে রাত পর্যন্ত অভিযান চালিয়ে চট্টগ্রামের পাহাড়তলী থেকে আসামি মো. মামুন এবং চাঁদপুর থেকে আসামি মুকেশ চন্দ্র দাস ও মো. ইকবালকে আটক করা হয়।

র‍্যাব আরও জানায়, গত ১৯ সেপ্টেম্বর চট্টগ্রামের জোরারগঞ্জএলাকায় পূর্ব শত্রুতার জের ধরে  যুবলীগ কর্মী মো. শহিদুল ইসলাম আকাশকে কতিপয় দুস্কৃতিকারীরা কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়।  হত্যাকাণ্ডের পর জোরারগঞ্জ থানায় ১৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৭/৮ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে নিহতের পরিবার।

২০১৯ সালের  ৯ সেপ্টেম্বর চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ এলাকার মো. মামুনের ছোট ভাই আফজাল হোসেনকে ব্যবসায়ীক দ্বন্দ্ব ও রাজনৈতিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুস্কৃতিকারীরা কুপিয়ে হত্যা করে। সে সময় মামুন এবং তার অপর এক ভাই ইকবাল নারী ও শিশু নির্যাতন আইনের মামলায় জেলহাজতে ছিল। পরে জামিনে  মুক্তি পেয়ে মামুন তার ভাইয়ের হত্যার প্রতিশোধ নেওয়ার জন্য তার সহযোগী মোতালেব, রাজু, নেজাম, হামিদ, মুকেশসহ পরিকল্পনা  করে। পরিকল্পনা মোতাবেক গত ১৯ সেপ্টেম্বর যুবলীগ কর্মী শহীদুলকে কুপিয়ে হত্যা করে।

বিভি/এনএ

মন্তব্য করুন: