• NEWS PORTAL

  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

কারাগারে সেলিম খান  

প্রকাশিত: ১৮:২২, ১২ অক্টোবর ২০২২

আপডেট: ১৮:৫৮, ১২ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
কারাগারে সেলিম খান  

অবৈধ সম্পদ অর্জনের দায়ে দুদকের করা মামলায় কারাগারে চাঁদপুরের সেই চেয়ারম্যান, সিনেমায় বিনিয়োগকারী ব্যবসায়ী সেলিম খান। জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় আত্মসমর্পণের পর তিনি জামিন আবেদন করেন। এসময় আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়ে দেন। 

বুধবার (১২ অক্টোবর) ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক আসাদুজ্জামান ‘বালুখেকো’ হিসেবে পরিচিত সেলিম খানকে কারাগারে পাঠানোর আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী খুরশীদ আলম। 

এর আগে ২০ সেপ্টেম্বর আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম. ইনায়েতুর রহিম হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেন। ৩৪ কোটি ৫৩ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের দায়ে ১ আগস্ট সেলিম খানের বিরুদ্ধে দুদকের সহকারী পরিচালক আতাউর রহমান মামলা করেন। অভিযোগে বলা হয়, সেলিম খান অবৈধ উপায়ে ৩৪ কোটি ৫৩ লাখ টাকার বাইরেও ৬৬ লাখ ৯৯ হাজার ৪৭৭ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

তিনি একাধারে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ঠিকাদার, প্রযোজক, পরিচালক এবং অভিনেতা। মেঘনায় অবৈধ ড্রেজিং আর একচেটিয়া বালু ব্যবসায় তিনি এখন শতকোটি টাকার মালিক। ঢাকার ক্যাসিনো থেকে শুরু করে আন্ডারওয়ার্ল্ডেও আছে হট কানেকশন। জমি দখলেও সিদ্ধহস্ত। সূত্র বলছে, ২০১১ সালে তিনি চাঁদপুরের লক্ষ্মীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন, এরপর থেকে এ পদেই আছেন। চেয়ারম্যান হওয়ার পর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। ক্ষমতা আর প্রতিপত্তির জোয়ার তাকে ভাসিয়ে নিয়ে চলেছে।

বিভি/রিসি

মন্তব্য করুন: