• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বাড়লো ডিজিটাল ব্যাংকে আবেদনের সময়সীমা

প্রকাশিত: ১৫:৫৫, ৩১ জুলাই ২০২৩

ফন্ট সাইজ
বাড়লো ডিজিটাল ব্যাংকে আবেদনের সময়সীমা

কেউ আবেদন না করায় ১৭ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে ডিজিটাল ব্যাংকের আবেদনের মেয়াদ। রবিবার (৩০ জুলাই) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স এন্ড পাবলিকেশন্স থেকে একটি  বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

সংস্থার পরিচালক (এক্স ক্যাডার-প্রকাশনা) সহকারী মুখপাত্র সাঈদা খানম সাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ডিজিটাল ব্যাংকের লাইসেন্স প্রাপ্তির আবেদনের লক্ষ্যে সকল আবেদনকারীর পূর্ণাঙ্গ মানসম্মত প্রস্তাবনা তৈরি এবং বিভিন্ন দলিলাদি সংগ্রহের বিষয়টি বিবেচনা করে আবেদনপত্র দাখিলের সময়সীমা ১৭ আগস্ট ২০২৩ (বৃহস্পতিবার) পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। এক্ষেত্রে ইতিপূর্বে ২০ জুন ২০২৩ তারিখে প্রকাশিত বিজ্ঞপ্তির অন্যান্য শর্তাবলী অপরিবর্তিত থাকবে।

জানা গেছে, ডিজিটাল ব্যাংকের লাইসেন্স পেতে এমএফএস কোম্পানিবিকাশ, ‘নগদ এবং মোবাইল অপারেটর বাংলালিংক নিজেদের কাগজপত্র প্রস্তুত করলেও এখনো জমা দেয়নি। এছাড়াও আরো কয়েকটি প্রতিষ্ঠান প্রস্তুতি নিচ্ছে। এরমধ্যে একটি সংস্থা কনসোর্টিয়াম করতে যাচ্ছে। এদের অনেকেই আবেদনের সময় বাড়ানোর আবেদন করেছে। এমন পরিস্থিতিতে আরো ১৬ দিন অবেদনের সময় বাড়িয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

প্রসঙ্গত, গত ১৪ জুন বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদডিজিটাল ব্যাংকচালুর অনুমোদন দেয়। ১৫ জুন বিষয়ে নীতিমালা জারি করে।  এরই ধাবাহিকতায়ডিজিটাল ব্যাংক’- এর জন্য অনলাইনে আবেদন জমা দিতে গত ২১ জুন একটি ওয়েব পোর্টাল চালু করে কেন্দ্রীয় ব্যাংক। আবেদনের সময় দেয়া হয়েছিলো আগস্ট পর্যন্ত।

বিভি/ এসআই

মন্তব্য করুন: