• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ | ১৬ অগ্রাহায়ণ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

কোটি টাকা অনুদান ও ঋণ দাবি সম্মিলিত সমন্বয় ফ্রন্টের (ভিডিও)

প্রকাশিত: ২১:৪৩, ২৪ নভেম্বর ২০২১

আপডেট: ১৮:২৪, ২৫ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
কোটি টাকা অনুদান ও ঋণ দাবি সম্মিলিত সমন্বয় ফ্রন্টের (ভিডিও)

ছবি: বাংলাভিশন ডিজিটাল

করোনা মহামারিতে জনশক্তি রফতানিকারকরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন দাবি করে সম্মিলিত সমন্বয় ফ্রন্ট রিক্রুটিং এজেন্সির মালিকদের লাইসেন্স নবায়নের অগ্রিম আয়কর ও লাইসেন্সের জামানতের লভ্যাংশ কল্যাণ তহবিলে জমা দেওয়ার আদেশ প্রত্যাহার চেয়েছে।

এছাড়া বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুইটিং এজেন্সির (বায়রা) প্রতি সদস্যকে এক কোটি টাকা অনুদান ও পাঁচ কোটি টাকা ঋণের ব্যবস্থা করে দেওয়ার দাবি জানিয়েছে। বুধবার (২৪ নভেম্বর) ঢাকা রিপোর্টাস ইউনিটির‘র সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এই দাবি করেন বায়রা’র সম্মিলিত সমন্বয় ফ্রন্ট।

সংবাদ সম্মেলনে সম্মিলিত সমন্বয় ফ্রন্টের আহবায়ক ড. মোহাম্মদ ফারুক বলেন, ঋণে জর্জরিত রফতানিকারকরা করোনাকালে বিদেশে শ্রমিক পাঠাতে পারেননি। করোনা পরবর্তী এই খাতকে চাঙ্গা করতে প্রতি রিক্রুটিং এজেন্সিকে অনুদান ও স্বল্প সুদে ঋণ দেওয়ার দাবি জানাচ্ছি।

তিনি জানান, করোনাকালে তাঁরা লাইসেন্সের জামানত থেকে ৫০ শতাংশ ঋণ নিয়ে ফেলেছেন। সরকার জামানত ফি বাড়িয়েছে এবং ৩১ ডিসেম্বরের মধ্যে ঋণের অর্থ ও বর্ধিত জামানত ফি দেওয়ার আদেশ জারি করেছে। ব্যর্থ হলে রিক্রুটিং এজেন্সির লাইসেন্স সার্ভার বন্ধ করে দেওয়ার কথা বলেছে।

লাইসেন্স নবায়নের সময় অগ্রিম ৫০ হাজার টাকা আয়কর প্রদানের কথাও বলেছে। এই পরিস্থিতিতে তিনি এজেন্সির নবায়ন ফি মওকুফ করে ঋণ ও জামানতের বর্ধিত টাকা পরিশোধের মেয়াদ এক বছর বৃদ্ধির দাবি করেন। এই সময় উপস্থিত ছিলেন- সংগঠনের সিনিয়র সহসভাপতি রিয়াজ-উল ইসলাম, মহাসচিব মোস্তফা মাহমুদ ও গোলাম মোস্তফা বাবুল প্রমুখ।

 

বিভি/এএইচ/এসএম

মন্তব্য করুন: