• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২ | ৭ মাঘ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

দেশে প্রথম কর্পোরেট ব্যান্ড সংগীত প্রতিযোগিতা

প্রকাশিত: ২১:০৩, ২৮ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
দেশে প্রথম কর্পোরেট ব্যান্ড সংগীত প্রতিযোগিতা

দেশে প্রথমবারের মতো কর্পোরেট ব্যান্ড সংগীত প্রতিযোগিতার আয়োজন করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ। রবিবার (২৮ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে ‘সিম্ফনি-ব্যান্ডস ইন সিঙ্ক’ নামে এই সংগীত প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। এই প্ল্যাটফর্মে নিজেদের সংগীত প্রতিভা উপস্থাপন করতে পারবেন দেশের কর্পোরেটরা। প্রতিযোগিতায় বিচারক হিসেবে থাকবেন কিংবদন্তি সংগীতশিল্পী বাপ্পা মজুমদার, নকীব খান  এবং শাফীন আহমেদ।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের কর্পোরেট ক্লায়েন্টরা ব্যাংকের রিলেশনশিপ ম্যানেজারের মাধ্যমে তাদের ইনহাউস ব্যান্ডের নিবন্ধন করতে পারবেন। দু’টি বিভাগে বিভক্ত এই প্রতিযোগিতায় প্রাথমিক নিবন্ধনের পর তাঁদের আগে ধারণকৃত অডিও ট্র্যাক জমা দিতে পারবেন। সংক্ষিপ্ত তালিকাভুক্ত ব্যান্ডগুলো মেন্টরিং সেশনের পর গ্র্যান্ড ফিনালেতে লাইভ পারফর্ম্যান্সের সুযোগ পাবে বলে জানান আয়োজকরা।

এই প্ল্যাটফর্মের মধ্য দিয়ে কর্পোরেটরা যেন স্বীকৃতি পান এবং কার্যক্রম চালিয়ে যেতে পারেন সেজন্য এই আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্র্যান্ড আন্ড মার্কেটিং কর্পোরেট অ্যাফেয়ার্স প্রধান বিটপী দাশ চৌধুরী।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর সিইও নাসের এজাজ বিজয় বলেন, ‘দেশের প্রথম কর্পোরেট ব্যান্ড প্রতিযোগীতা শুরু করতে পেরে আমরা গর্বিত। ‘সিম্ফনি- ব্যান্ডস ইন সিঙ্ক’ এই প্রতিযোগিতার মাধ্যমে সংগীতের সুপ্ত প্রতিভা বের হলে সুস্থ সৃজনশীলতার মাধ্যমে আগামী দিনগুলো আরও প্রাণবন্ত হয়ে উঠবে ।  

বিচারকরা বলেন, এই প্রতিযোগিতার মাধ্যমে কর্পোরেটের শিল্পীরা তাদের সৃজনশীলতা এবং সংগীতের প্রতি ভালোবাসা প্রকাশের সুযোগ পাবেন। এর মধ্য দিয়ে দেশের ব্যান্ড সংগীতে অসংখ্য প্রতিভাবান শিল্পী বেরিয়ে আসবেন বলেও প্রত্যাশা তাঁদের।

প্রতিযোগীতার বিচারক নকীব খান বলেন, ‘শত ব্যস্ততার মধ্যেও আমাদের উচিত পছন্দের কাজগুলোর জন্য সময় বের করা। সিম্ফনির অংশ হতে আমি আনন্দিত এবং নতুন প্রতিভাদের দেখতে আগ্রহের সংগে অপেক্ষায় আছি।’

প্রতিযোগীতার বিচারক বাপ্পা মজুমদার বলেন, ‘এই প্রতিযোগীতার মাধ্যমে কর্পোরেটের শিল্পীরা তাদের সৃজনশীলতা এবং সঙ্গীতের প্রতি ভালোবাসা প্রকাশের সুযোগ পাবেন। ‘সিম্ফনি- ব্যান্ডস ইন সিঙ্ক’-এর প্রতিযোগীদের প্রতিভা বিকাশে ও স্বপ্ন পূরণে আমরা সাহায্য করতে পারবো বলে আমি আশাবাদী।’

প্রতিযোগীতার বিচারক শাফীন আহমেদ বলেন, ‘এমন চমৎকার একটি প্ল্যাটফর্ম তৈরির জন্য স্ট্যান্ডার্ড চার্টার্ডকে ধন্যবাদ এবং এর একটি অংশ হতে পেরে আমি সত্যিই আনন্দিত। এই প্রতিযোগীতার মাধ্যমে দেশের ব্যান্ড সংগীতাঙ্গন অসংখ্য প্রতিভাবান শিল্পী পেতে চলেছে বলে আমি আশাবাদী।’

প্রতিযোগিতার বিজয়ী ও রানারআপকে ট্রফি এবং মেডেল প্রদান করা হবে। ব্যক্তিগত পারফর্ম্যান্সে সেরাদের জন্যও রয়েছে বিশেষ পুরষ্কার। দর্শকের ভালোবাসা পেলে অনুষ্ঠানটি প্রতি বছর করার আগ্রহ প্রকাশ করেন আয়োজকরা।

 

বিভি/এএইচ/রিসি 

মন্তব্য করুন: