• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

স্বর্ণের দাম ভরিতে কমেছে ১১৬৬ টাকা

নিজস্ব প্রতিবেদক 

প্রকাশিত: ১০:৪৫, ১৬ মার্চ ২০২২

আপডেট: ১১:২২, ১৬ মার্চ ২০২২

ফন্ট সাইজ
স্বর্ণের দাম ভরিতে কমেছে ১১৬৬ টাকা

ফাইল ছবি

দেশের বাজারে ভরিপ্রতি স্বর্ণের দাম ১ হাজার ১৬৬ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এতে এক ভরি স্বর্ণের দাম ৭৮ হাজার ১৪৯ টাকায় দাড়িয়েছে। বুধবার (১৬ মার্চ) থেকে সারাদেশে এই দাম কার্যকর হবে। মঙ্গলবার (১৫ মার্চ) রাতে স্বর্ণের দাম কমানোর এই সিদ্ধান্ত জানিয়েছে বাজুস।

এর আগে মঙ্গলবার (১৫ মার্চ) রাতে স্বর্ণের দাম কমানোর এই সিদ্ধান্ত জানিয়েছে বাজুস। ইউক্রেন-রাশিয়ার হামলার কারণে বিশ্ববাজারে মূল্যবৃদ্ধি ও স্থানীয় বুলিয়ন মার্কেটে খাঁটি স্বর্ণের সংকটের কারণ দেখিয়ে চলতি মাসেই দুই দফায় স্বর্ণের দাম ভরিতে ৪ হাজার ৩১৫ টাকা বৃদ্ধি করে সমিতি। তবে রুপার দাম বাড়েনি।

দাম কমানোর কারণে আজ থেকে ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ৭৮ হাজার ১৪৯ টাকা। এ ছাড়া ২১ ক্যারেট ৭৪ হাজার ৬৫০ টাকা, ১৮ ক্যারেট ৬৪ হাজার ৩৫ টাকা ও সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি বিক্রি হবে ৫৩ হাজার ৩৬৩ টাকায়।

মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণের ৭৯ হাজার ৩১৫ টাকা, ২১ ক্যারেট ৭৫ হাজার ৬৯৯ টাকা, ১৮ ক্যারেট ৬৪ হাজার ৯৬৮ টাকা ও সনাতন পদ্ধতির স্বর্ণ বিক্রি হয়েছে ৫৪ হাজার ৬৩ টাকায়। বুধবার থেকে ২২ ক্যারেটে ১ হাজার ১৬৬ টাকা, ২১ ক্যারেটে ১ হাজার ৪৯ টাকা, ১৮ ক্যারেটে ৯৩৩ ও সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি  ৭০০ টাকা কমছে।

চলতি মাসের শুরুতে স্বর্ণের দাম ভরিপ্রতি ৩ হাজার ২৬৫ টাকা বৃদ্ধি করে সমিতি। ৯ মার্চ আরেক দফায় বাড়ানো হয় ভরিপ্রতি ১ হাজার ৫০ টাকা। তাতে এক ভরি স্বর্ণের দাম দাঁড়ায় ৭৯ হাজার ৩১৫ টাকা। এটিই দেশের ইতিহাসের সর্বোচ্চ দাম।

বিভি/এইচএস

মন্তব্য করুন: