• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

তাপপ্রবাহ: শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা

প্রকাশিত: ১৪:৪১, ২০ এপ্রিল ২০২৪

আপডেট: ১৪:৪৮, ২০ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
তাপপ্রবাহ: শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা

সারাদেশের উপর দিয়ে চলমান তাপদাহ ও আবহাওয়া দপ্তরের সতর্কতা জারির পরিপ্রেক্ষিতে মাউশি অধিদপ্তরের আওতাধীন সকল  সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান পূর্বনির্ধারিত ছুটি শেষে ২১ এপ্রিল এর পরিবর্তে আগামী ২৮ এপ্রিল তারিখে যথারীতি খুলবে।

শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে এই ৭ দিনের ছুটি ঘোষণা করেছে মাউশি। শনিবার (২০ এপ্রিল) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর এ ঘোষণা করেছে। এর ফলে আগামীকাল রবিবার (২১ এপ্রিল)-এর পরিবর্তে আগামী ২৮ এপ্রিল শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে।

এর আগে একই দিন সকালে তীব্র গরমের জন্য দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের সমাবেশ বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

এসএসসি পরীক্ষার সময় থেকেই দেশের অধিকাংশ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম বন্ধ। এরপর রোজা, ঈদুল ফিতর ও বাংলা নববর্ষের ছুটির শুরু হয়। এ ছুটি আগামীকাল শেষ হওয়ার কথা রয়েছে। এরইমধ্যে তীব্র গরমে শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে অভিভাবকদের মধ্যে উৎকন্ঠা দেখা দেয়। এমন অবস্থা শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়।

এদিকে, আপাতত গরম কমার কোনো সম্ভাবনা দেখছে না আবহাওয়া অফিস। দেশের কোথাও মৃদু, কোথাও মাঝারি থেকে তীব্র তাপ প্রবাহ বয়ে যাচ্ছে। গত ১১ এপ্রিল থেকে শুরু হওয়া এই তাপ প্রবাহ চলবে মাসব্যপী। গরমের দাপট মে মাসেও থাকবে। তবে সপ্তাহ জুড়ে একটানা না থেকে বৈশাখী ঝড়ো হাওয়ায় তাপমাত্রা ওঠা নামা করবে। ৮ দিন ধরে দেশের বিভিন্ন জায়গার তাপমাত্রা চলছে ৩৬ থেকে ৪২ ডিগ্রি। গত ২৪ ঘণ্টায় চুয়াডাঙ্গা ও যশোরে ৪০ দশমিক ৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড হয়েছে।

বিভি/রিসি

মন্তব্য করুন: