• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

তীব্র দাবদাহে পশু-পাখিদের পানির ব্যবস্থায় গবিসাস

ইভা আক্তার, গবি বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ১৯:২২, ২ মে ২০২৪

ফন্ট সাইজ
তীব্র দাবদাহে পশু-পাখিদের পানির ব্যবস্থায় গবিসাস

দেশব্যাপী চলমান তীব্র দাবদাহে সাভারের গণ বিশ্ববিদ্যালয় (গবি) ক্যাম্পাসে ঘুরে বেড়ানো পশু-পাখিদের জন্য খাবার পানির ব্যবস্থা করেছে গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস)।

বৃহস্পতিবার (২ মে) বিকালে গবিসাসের সভাপতি আখলাক ই রাসূলের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের বাদামতলা থেকে এ কর্মসূচি শুরু হয়।

এরপর বাদামতলা, আমতলা, তালতলা, ট্রান্সপোর্ট ইয়ার্ডসহ ক্যাম্পাসের বিভিন্ন গাছে প্লাস্টিকের বোতল ঝুলিয়ে এবং মাটির হাঁড়ি স্থাপন করে পাখি, কুকুর, বিড়ালসহ অন্যান্য প্রাণীদের জন্য খাবার পানির ব্যবস্থা করে গবিসাস।

পশুপাখিদের জন্য এমন উদ্যোগ গ্রহণ করায় গবিসাসকে ধন্যবাদ জানিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. ফুয়াদ হোসেন বলেন, সাংবাদিক মাত্রই যে মানবিক তা গবিসাসের এই উদ্যোগ থেকেই বোঝা যায়। বিরূপ আবহাওয়ায় প্রানীকূলের জন্য পানির ব্যবস্থা করার জন্য আমাদের শিক্ষার্থীদের সাদুবাদ জানাই।

গবিসাসের সাধারণ সম্পাদক সানজিদা জান্নাত পিংকি বলেন, বিগত কয়েক দিনের তাপদাহে জনজীবনের  সাথে ওষ্ঠাগত প্রাণীকুলও। এর পাশাপাশি পানি সংকটও লক্ষণীয়। তীব্র গরমে ক্যাম্পাসের কুকুর বিড়াল ও পাখিদের পিপাসা মেটাতেই এবং ফেলনা প্লাস্টিকের পুন:ব্যবহারের প্রচেষ্টায় গাছে গাছে মাটির হাড়ির এবং পানির বোতল কেটে ঝুলানো হয়েছে। 

এসময় উপস্থিত অন্যান্য শিক্ষকবৃন্দও উক্ত কার্যক্রমের প্রশংসা করেন। পরবর্তীতে এই ধারা অব্যহত রাখতে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।

এছাড়াও পানির সংকট দূর না হওয়া পর্যন্ত প্রতিদিন পাত্রগুলোতে পানির ব্যবস্থা করা হবে বলে নিশ্চিত করেন গবিসাসের সদস্যবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক এবং শিক্ষার্থীরা, গবিসাসের সদস্যবৃন্দ।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2