• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১ | ১৩ কার্তিক ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

বাঙলা কলেজের ছাত্রী হয়ে গেলেন ঢাকা কলেজের শিক্ষার্থী ! 

ঢাকা কলেজ প্রতিনিধি

প্রকাশিত: ১৬:২৪, ১৪ অক্টোবর ২০২১

আপডেট: ১৬:৩৩, ১৪ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
বাঙলা কলেজের ছাত্রী হয়ে গেলেন ঢাকা কলেজের শিক্ষার্থী ! 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি বাঙলা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী হাফসা শিকদার বর্ষা। প্রথম বর্ষের মানোন্নয়ন ফলাফল সমন্বয় হওয়ার পর কলেজ পরিবর্তন হয়ে তিনি হয়ে গেছেন ঢাকা কলেজের শিক্ষার্থী। মানোন্নয়ন পরীক্ষা দেওয়া হিসাববিজ্ঞান বিভাগের বেশিরভাগ শিক্ষার্থীরই কলেজ পরিবর্তন হয়ে ঢাকা কলেজ হয়েছে।  এই নিয়ে শিক্ষার্থীদের মাঝে অসন্তোষ দেখা গিয়েছে। 

হাফসা শিকদার বাংলাভিশন ডিজিটালকে বলেন, গত সপ্তাহে আমার এক বান্ধবী ফলাফলের স্ক্রিনশট দিয়ে আমাদের বিভাগের ফেসবুক গ্রুপে বলেন তার কলেজ নাম পরিবর্তন হয়ে গেছে। পরে আমরা আমাদের ফলাফল চেক করে দেখি আমাদেরও কলেজ নাম পরিবর্তন হয়ে গেছে। মানোন্নয়ন পরীক্ষা দেওয়া বেশিরভাগ শিক্ষার্থীর কলেজ নাম পরিবর্তন হয়েছে বলে জানান তিনি। এর মধ্যে অনেক মেয়ে শিক্ষার্থীও রয়েছেন। 

আরও পড়ুন:
সাত কলেজের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শুরু 
নভেম্বরে মাধ্যমিকের বার্ষিক পরীক্ষা
প্রাথমিকে বার্ষিক পরীক্ষা ডিসেম্বরে

ববিতে সশরীরে ক্লাস শুরু ২১ অক্টোবর

সরকারি বাঙলা কলেজের আরেক শিক্ষার্থী দীন ইসলাম অপু বাংলাভিশন ডিজিটালকে বলেন, আমারসহ আমাদের বেশ কয়েকজন বন্ধুর কলেজ নাম পরিবর্তন হয়ে গেছে। আমরা ভয় পাচ্ছি এটা এখনই সমাধান না হলে পরে ফলাফলে যদি সমস্যা হয়। আমরা চাই এটার দ্রুত সমাধান হোক। 

সরকারি বাঙলা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. গোলাম রাব্বানী বলেন, কত ধরনের সমস্যা যে হচ্ছে। কোনো শিক্ষার্থীর সিজিপিএ আসতেছে না। কোনো শিক্ষার্থীর সাবজেক্টের সংগে কোডের মিল নেই। কাজগুলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসের কর্মকর্তারা করেন। আমরা তাদেরকে বারবার বলে আসছি এই ভুলগুলোর জন্য আমাদের শিক্ষার্থীদের অনেক হয়রানির শিকার হতে হয়। তারা কমিয়ে আনার চেষ্টা করছেন। তারপরও এখনও কিছু ভুল থেকেই যাচ্ছে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহলুল হক চৌধুরী'র সংগে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। 


 

বিভি/এসআরটি/রিসি 

মন্তব্য করুন: