• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ | ১৬ অগ্রাহায়ণ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

শুরুর দেড় ঘণ্টা পর পরীক্ষা স্থগিত 

ঢাকা কলেজ প্রতিনিধি

প্রকাশিত: ২১:২২, ২৭ অক্টোবর ২০২১

আপডেট: ২১:৪৭, ২৭ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
শুরুর দেড় ঘণ্টা পর পরীক্ষা স্থগিত 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের অনার্স ১ম বর্ষের সমাজবিজ্ঞান বিভাগের রাজনৈতিক তত্ত্ব পরিচিতি (পত্র কোড ১০৭) সাবজেক্টের আজকের ( ২৭ অক্টোবর) পরীক্ষা স্থগিত করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। শিক্ষার্থীদের অভিযোগ পরীক্ষা শুরু হওয়ার দেড় ঘণ্টা পর্যন্ত বসিয়ে রেখে এরপর জানানো হয়েছে আজকের পরীক্ষা স্থগিত। এতে শিক্ষার্থীদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। 

ঢাকা কলেজের অনার্স ১ম বর্ষের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তামিম আহমেদ বাংলাভিশন ডিজিটালকে বলেন, আমাদের পরীক্ষা শুরু হয় দুপুর ১২ টায়। আজকে পরীক্ষা শুরু হওয়ার পর প্রশ্ন হাতে পেয়ে দেখি সাবজেক্ট কোড মিল থাকলেও প্রশ্নের সংগে আমাদের সাবজেক্টের প্রশ্নের মিল নেই। পরে দায়িত্বরত শিক্ষককে জানানো হলে তিনি আমাদের কাছ থেকে প্রশ্ন নিয়ে নেন এবং আমাদের সবাইকে বসে থাকতে বলেন। এরপর প্রায় দেড় ঘণ্টা পর আমাদের জানানো হয় আজকের পরীক্ষা স্থগিত। এই পরীক্ষার পরের তারিখ পরে জানানো হবে। 

আরও পড়ুন:
১৪ শিক্ষার্থীর চুল কেটে দেওয়ার প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি
এসএসসি পরীক্ষা শুরুর চূড়ান্ত তারিখ ঘোষণা

মাঝ-নদীতে ফেরিতে পানি উঠতে দেখে চেঁচামেচি শুরু করেন যাত্রীরা

তিতুমীর কলেজর সমাজবিজ্ঞান বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী তানভীর আনাম বাংলাভিশন ডিজিটালকে বলেন, আমাদের পরীক্ষা কেন্দ্র ছিলো সরকারি বাঙলা কলেজে। আমরা খাতার সব তথ্য পূরণ করে প্রশ্নের জন্য অপেক্ষা করছিলাম। ঘড়িতে দুপুর বারোটা বাজলেও আমাদের প্রশ্ন দেওয়া হচ্ছিলো না। এরপর প্রায় এক ঘণ্টা চল্লিশ মিনিট পরে আমাদের জানানো হয় আজকের পরীক্ষা স্থগিত। এভাবে শিক্ষার্থীদের হয়রানির কোনো মানেই হয় না। 

ঢাকা কলেজের অধ্যক্ষ (রুটিন দায়িত্ব) অধ্যাপক এটিএম মইনুল হোসেন বাংলাভিশনে ডিজিটালকে বলেন, আমি জেনেছি আমাদের শিক্ষার্থী যারা ইডেন মহিলা কলেজ কেন্দ্রে পরীক্ষা দিতে গেছে তাদের এমন একটি সমস্যা হয়েছে। ঢাকা কলেজ কেন্দ্রে এই কোডের পরীক্ষা ছিলো না। এখানে কোনো পরীক্ষা স্থগিত হয় নাই। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহলুল হক চৌধুরী’র সংগে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। 

 

বিভি/এসআরটি/রিসি 

মন্তব্য করুন: