• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১ | ২২ অগ্রহায়ণ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

মাঝ-নদীতে ফেরিতে পানি উঠতে দেখে চেঁচামেচি শুরু করেন যাত্রীরা

প্রকাশিত: ১৮:১৮, ২৭ অক্টোবর ২০২১

আপডেট: ১৯:০৮, ২৭ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
মাঝ-নদীতে ফেরিতে পানি উঠতে দেখে চেঁচামেচি শুরু করেন যাত্রীরা

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে গাড়ি ও যাত্রী নিয়ে ডুবে যাওয়া ফেরিটি মাঝ নদীতে আসার পর এর তলা ফুটো হয়ে পানি উঠতে শুরু করে। ফেরির প্রত্যক্ষদর্শী যাত্রীরা এই এমনটিই জানিয়েছেন।

বুধবার (২৭ অক্টোবর) সকাল ১০টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা শাখার উপ-মহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান এই তথ্য জানিয়েছেন।

বুধবার সকাল সাড়ে ৯টার দিকে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট থেকে পাটুরিয়ার ৫ নম্বর ফেরিঘাটে নোঙর করার পর আমানত শাহ নামের রো রো ফেরিটি থেকে দু’তিনটি যানবাহন নামার পরই এটি ডুবে যায়। খবর পাওয়ার সংগে সংগে ফায়ার সার্ভিস ও ডুবুরির ইউনিট কাজ শুরু করে।

ড্রাইভার ওমর আলী যশোরের নোয়াপাড়া থেকে সার বোঝাই ট্রাক নিয়ে যাচ্ছিলেন হেমায়েতপুর। জানান, নদীর মাঝখান এলে ডানদিকে তলিয়ে যেতে শুরু করে। এই সময় সবাই চিৎকার চেঁচামেচি শুরু করেন। পানি উঠতে শুরু করার পর ফেরির গতিও বাড়ি দেওয়া হয়। দ্রুত এসে ঘাটে ভেড়ে।

আরও পড়ুন:
হাসপাতালে নারীর কোলে চার মাসের ‍ছেলেকে রেখে পালালেন ‘মা’
এসএসসি পরীক্ষা শুরুর চূড়ান্ত তারিখ ঘোষণা
সালমা‌’র স্বামী এখন ব্যারিস্টার

৪৭ লাখ টাকাসহ ১৩ বছরের ছোট অটোচালকের সংগে পালালেন কোটিপতির বউ

ফেরিতে আনুমানিক ১৮ থেকে ১৯টি গাড়ি ছিলো। অনেক যাত্রীও ছিলো বলে জানান ওমর আলী। বলেন, ঘাটে ভেড়ার পর আমরা লাফিয়ে নেমে যাই। পরে সাঁতরে তীরে উঠি। আমার ট্রাক এখনও উদ্ধার হয়নি।

সুজন নামে ফেরীর এক যাত্রী জানান, তিনি মোটরসাইকেল নিয়ে ফেরিতে উঠেছিলেন। মাঝ নদিতে আসার পর ফেরি একদিকে কাত হয়ে যায়। তিনি বলেন, ভেবেছিলাম এমনিতেই কাত হয়ে চলছে। পরে জানতে পারি তলা ফুটো হয়ে পানি উঠছে। দ্রুত ফেরি ঘাটে ভেড়ানোর সংগে সংগে দু’টি গাড়ি নামানো গেছে। অন্য সব গাড়ি পানিতে পাড়ে গেছে।

সুজন জানান, তার মোটরসাইকেলটি এখনও উঠানো সম্ভব হয়নি।

এই ঘটনায় এখনও পর্যন্ত কোন প্রাণহানীর খবর পাওয়া যায়নি। তবে তাড়াহুড়ো করে নামতে গিয়ে বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

দুর্ঘটনায় এখনও কোনো প্রাণহানীর খবর পাওয়া যায়নি। তবে হুড়োহুড়ি করে নামতে গিয়ে বেশ কয়েকজন আহত হয়েছেন। অনেক নদীতে লাফিয়ে পড়ে সাঁতরে তীরে উঠেছেন।

দৌলতদিয়া থেকে আসা উদ্ধারকারী জাহাজ হামজার কমান্ডার এস এম ছানোয়ার হোসেন সংবাদমাধ্যমকে বলেন, বেলা একটার দিকে একটি ট্রাক উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ফেরির পাটাতন ফেটে পানি ওঠায় এটি ডুবে যায়।

বিভি/এমএস

মন্তব্য করুন: