• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ঢাকা কলেজের শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে তিতুমীর কলেজে বিক্ষোভ

প্রকাশিত: ২০:২৭, ১৯ এপ্রিল ২০২২

আপডেট: ২০:৩৮, ১৯ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
ঢাকা কলেজের শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে তিতুমীর কলেজে বিক্ষোভ

ঢাকা কলেজের শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ করেছে তিতুমীর কলেজের শিক্ষার্থীরা।বিক্ষোভে হামলারকারী ব্যবসায়ীদের শাস্তির আওতায় আনার আহ্বান জানান শিক্ষার্থীরা। দাবি মানা না হলে প্রয়োজনে কঠোর আন্দোলন ডাক দেয়ার ঘোষণা দেন তারা।

মঙ্গলবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় কলেজের প্রধান ফটকে বিক্ষোভ মিছিল করে তিতুমীর কলেজের সাধারণ শিক্ষার্থীরা। সাধারণ শিক্ষার্থীদের পাশে একাত্মতা পোষণ করে তিতুমীর কলেজে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিলে সাধারণ শিক্ষার্থীদের সাথে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি তিলোত্তমা সিকদার, তিতুমীর কলেজে শাখা ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া, সাধারণ সম্পাদক জুয়েল মোড়লসহ তিতুমীর কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ সময় কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি তিলোত্তমা সিকদার বলেন, বাংলাদেশকে রক্ষা করার জন্য ছাত্রদের ভূমিকা যে কত বেশি তা সবাই হারে হারে জানে। ঢাকা কলেজের শিক্ষার্থীদের উপর হামলা মানে আমাদের উপর হামলা। ঢাকা কলেজের সাধারণ শিক্ষার্থীদের সাথে বাংলাদেশ ছাত্রলীগ সব সময় আছে। আমরা হামলার ঘটনার সুষ্ঠু তদন্ত করে বিচারের দাবি জানাই।  

আরও পড়ুন:

বিক্ষোভ মিছিলে তিতুমীর কলেজে শাখা ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া বলেন, শুধু ঢাকা কলেজের শিক্ষার্থীদের উপর হামলার করা হয়নি হামলা করা হয়েছে বাংলাদেশের সকল শিক্ষর্থীদের উপর। ঢাকা কলেজের শিক্ষার্থীদের পাশে বাংলাদেশ ছাত্রলীগে আছে। যদি আর কোনো শিক্ষার্থীদের উপর হামলা হয় তাহলে হকার ও ব্যবসায়ী সন্ত্রাসীদের কঠোর ভাবে দমন করা হবে। ঢাকা কলেজের পাশে তিতুমীর কলেজের ৫৮ হাজার শিক্ষার্থী আছে। আর কোনো হামলার ঘটনা ছাত্ররা দেখতে চায় না।

তিতুমীর কলেজে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়ের মোড়ল বলেন, নীলক্ষেত- নিউমার্কেটের ব্যবসায়ী ও হকাররা শিক্ষার্থীদের উপর যে হামলা চালিয়েছে তার কঠোর প্রতিবাদ জানাই। বাংলাদেশের ছাত্র সমাজ এমন ঘটনা মেনে নিবে না। শিক্ষার্থীরা যদি একবার জেগে উঠে কোনোভাবেই তাদের থামানো যাবে না। শিক্ষার্থীদের উপর হামলার বিচার যদি না করে তাহলে কঠোর ভাবে প্রতিহত করা হবে। 

এ সময় বিক্ষোভকারী শিক্ষার্থীরা আরও বলেন, যেখানে ক্যাম্পাসগুলোতে শিক্ষার পরিবেশ সুষ্ঠু সেখানে ব্যবসায়ী ও হকাররা ক্যাম্পাসে হামলা ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের উপর হামলা কোনো ভাবেই মেনে নেয়া যায় না। আমরা তিতুমীর কলেজের হাজারো শিক্ষার্থী তা মেনে নিবো না। যদি এর সুষ্ট বিচার না করা হয় আমরা প্রয়োজনে কঠোর আন্দোলনের ডাক দিবো।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2