• NEWS PORTAL

  • বুধবার, ০৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বাঁচানো গেল না কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জুবায়েরকে

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৫৯, ১ জুলাই ২০২২

ফন্ট সাইজ
বাঁচানো গেল না কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জুবায়েরকে

দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ২০১২-১৩ সেশনের ভেটেরিনারি অনুষদের এক মেধাবী শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। শুক্রবার ভোর ৫ টা ৪০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন তার পরিবারের লোকজন।

মারা যাওয়া শিক্ষার্থীর নাম কৃষিবিদ ডা. মোহাম্মদ জুবায়ের। তিনি বাকৃবির ভেটেরিনারি অনুষদ হতে স্নাতক সম্পন্ন করেন।  তিনি বাকৃবির প্যারাসাইটোলজি বিভাগে স্নাতকোত্তর অধ্যয়নরত। তিনি বিশ্ববিদ্যালয়ের শহীদ নাজমুল আহসান হলের আবাসিক ছাত্র ছিলেন। জুবায়ের ঢাকার খিলক্ষেতের বাসিন্দা। তিনি কুর্মিটোলা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, রাজউক উত্তরা মডেল স্কুল ও কলেজ থেকে এইচএসসি পাস করেন। বর্তমানে তার রেখে যাওয়া মাত্র ৩ মাসের সন্তান এবং স্ত্রী রয়েছে।

গত ২০২১ সালের ১০ জুলাই তার শরীরে দূরারোগ্য ব্লাড ক্যান্সার শনাক্ত হয়। শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (সাবেক পিজি হাস্পাতাল) তার চিকিৎসা করা হয়। 

পরবর্তীতে চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য ভারতের তামিলনাডু অঙ্গরাজ্যের ভেলোরে দ্য ক্রিশ্চিয়ান মেডিকেল কলেজ (সিএমসি) হাসপাতালে ভর্তি করা হয় | ১২ আগস্ট ২০২১ এ তাকে ভারতে নেয়া হয়। কয়েক মাস কেমোথেরাপি দেওয়ার পর জানুয়ারি মাসে দেশে চলে আসে। 

এরপর গত রমজানে ঢাকা এভারকেয়ার হাসপাতালে তার অস্থিমজ্জা প্রতিস্থাপন করা হয়। এরপর কিছুটা সুস্থ হয়ে স্বাভাবিক জীবনযাপন শুরু করেছিলেন। কিন্তু গত  ১৪ জুন থেকে আবারও অসুস্থ বোধ করায় তার সার্জন এর তত্ত্বাবধানে ঢাকা এভারকেয়ার হাসপাতালে এ ভর্তি হয়। এবং ভর্তি থাকা অবস্থায় আজ ভোর ৫ টা ৪০ মিনিটে তার মৃত্যু হয়।

বিভি/এইচআর/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2