• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

শাহজালাল বিশ্ববিদ্যালয়ে একাডেমিক ভবনের লিফট উদ্বোধন

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশিত: ২১:৩১, ২৭ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ২১:৪৬, ২৭ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
শাহজালাল বিশ্ববিদ্যালয়ে একাডেমিক ভবনের লিফট উদ্বোধন

ফিতা কেটে একাডেমিক ভবন—‘ডি’ তে ক্যাপসুল লিফটের উদ্বোধন করছেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। 

বয়স্ক শিক্ষক এবং শারীরিক সীমাবদ্ধতা সম্পন্ন শিক্ষার্থীদের একাডেমিক ভবনে ওঠানামার সুবিধার্থে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষা ভবন ‘বি’, ‘সি’ ও ‘ই’ এর পর এবার শিক্ষা ভবন ‘ডি’ তে ক্যাপসুল লিফট চালু করা হয়েছে। 

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকালে ফিতা কেটে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন—‘ডি’ তে স্থাপিত ক্যাপসুল লিফটের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। 

এসময় বিশ্ববিদ্যালয়ে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

লিফট উদ্বোধনকালে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক-শিক্ষার্থী স্বাভাবিকভাবে সিঁড়ি বেয়ে চলাচল করতে পারে না। দীর্ঘদিনের চেষ্টার ফলে তাদের চলাচলের সুবিধার্থে চারটি একাডেমিক ভবনে ক্যাপসুল লিফটের ব্যবস্থা করতে পেরেছি। এতে তাদের কষ্ট লাঘব হবে। সুন্দর ও সুশৃঙ্খলভাবে লিফট স্থাপন করতে পারায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনসহ এর সঙ্গে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাচ্ছি৷ 

এদিকে, বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমানের সঙ্গে কথা বলে জানা যায়, শিক্ষা ভবন ‘ডি’ তে স্থাপিত ক্যাপসুল লিফটির নির্মাণ ব্যয় ৪৪ লক্ষ টাকা। এটি ৬১০-৬৩০ কেজি ওজন নিতে সক্ষম। অর্থাৎ, জনপ্রতি ৭৮ কেজি ওজন হিসাবে এতে একসাথে ৮ জন উঠতে পারবে। 

বিভি/এজেড

মন্তব্য করুন: