• NEWS PORTAL

  • রবিবার, ১৬ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ইবির মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম কমিটির দায়িত্বে বহিষ্কৃত ছাত্রলীগ কর্মী

ইসলামী বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ১৮:৪৮, ৩১ মে ২০২৩

আপডেট: ১৮:৪৯, ৩১ মে ২০২৩

ফন্ট সাইজ
ইবির মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম কমিটির দায়িত্বে বহিষ্কৃত ছাত্রলীগ কর্মী

ইসলমী বিশ্ববিদ্যালের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে ছাত্রী নির্যাতনের ঘটনায় বহিষ্কৃত শাখা ছাত্রলীগ কর্মী ও আইন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের ইসরাত জাহান মীমকে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম ইবি শাখার আংশিক কমিটির অর্থ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। মঙ্গলবার (৩০ মে) কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সভাপতি অহিদুল ইসলাম তুষার ও সাধারণ সম্পাদক আবুল বাসার মুহাম্মদ তাজুল এ কমিটির অনুমোদন দেন।

ওই কমিটিতে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মেসবাহুল ইসলাম সভাপতি ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাব্বির খান সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন।

জানা যায়, গত ১১ ও ১২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলে এক নবীন শিক্ষার্থীকে রাতভর নির্যাতনের ঘটনা ওঠে। এ ঘটনায় গত ৪ মার্চ হাইকোর্টের নির্দেশে পাঁচ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়। বহিষ্কৃত অন্যরা হলেন- পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সানজিদা চৌধুরী অন্তরা, চারুকলা বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হালিমা আক্তার উর্মী ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তাবাসসুম ইসলাম ও মোয়াবিয়া জাহান। একইসঙ্গে কেনো তাদের বিরুদ্ধে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে মর্মে কারণ দর্শানোর নোটিশ দেন। এছাড়া এ ঘটনার হাইকোর্টের রিট করা হয়েছে যার বিচার প্রক্রিয়া চলমান রয়েছে।  এরই মধ্যে বহিষ্কৃত মীমকে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মের কমিটিতে অর্থ সম্পাদকের পদ দেয়া হয়।

সংগঠনটির ছাত্র উপদেষ্টা ও শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মুন্সি কামরুল হাসান অনিক বলেন, আমি এ বিষয়ে কিছু জানি না। কেন্দ্রীয় সভাপতি শুধু নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিষয়ে জানতে চেয়েছিল। অন্য কারও বিষয়ে কিছু বলেনি। 

মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম কমিটির কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সভাপতি অহিদুল ইসলাম তুষার বলেন, আমি এ বিষয়ে অবহিত না। মিস্টেক হলেও হতে পারে। তার তথ্য প্রমাণগুলো দেখে বলতে পারবো।

বিভি/রিসি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2