• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

প্রেসিডেন্সি ইউনিভার্সিটির উদ্যোগে ‘আন্তঃ কলেজ কুইজ অলিম্পিয়াড-২০২৩’ অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:৫৬, ২১ জুন ২০২৩

আপডেট: ১১:৫৭, ২১ জুন ২০২৩

ফন্ট সাইজ
প্রেসিডেন্সি ইউনিভার্সিটির উদ্যোগে ‘আন্তঃ কলেজ কুইজ অলিম্পিয়াড-২০২৩’ অনুষ্ঠিত

ছবি: প্রতিযোগিতায় বিজয়ীদের সঙ্গে বিভিন্ন বিভাগের প্রধানগণ, উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ ও গুলশান মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ

প্রেসিডেন্সি ইউনিভার্সিটির অফিস অব দ্য স্টুডেন্ট অ্যাফেয়ার্স অ্যান্ড ক্যারিয়ার সার্ভিসেস এবং অ্যাডমিশন অ্যান্ড প্রোমোশন ডিপার্টমেন্টের যৌথ উদ্যোগে ‘আন্তঃ কলেজ কুইজ অলিম্পিয়াড-২০২৩’-এর প্রথম পর্ব মঙ্গলবার (২০ জুন), সকাল ১১টায় গুলশান মডেল স্কুল এন্ড কলেজে এইচএসসি শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হয়।

এবারের প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন বিজ্ঞান বিভাগের রায়হান হোসাইন; ১ম রানার্স আপ একই বিভাগের মিজানুর রহমান; ২য় রানার্স আপ হয়েছেন বিজনেস বিভাগের তানজিদুল ইসলাম। উক্ত প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করেন গুলশান মডেল কলেজের অধ্যক্ষ জনাব মোস্তফা জামান এবং বিজয়ীদের হাতে চেক তুলে দেন প্রেসিডেন্সি ইউনিভার্সিটির এডভাইজার ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মো. আনিসুর রহমান। এসময় আরো উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের প্রধানগণ, উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ ও গুলশান মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

এই ইভেন্টের মূল লক্ষ্য হল শিক্ষার্থীরা যেনো তাদের জ্ঞান এবং দক্ষতার চ্যালেঞ্জিং প্ল্যাটফর্ম তৈরি করতে পারে এবং শিক্ষাক্রমের বাইরে তাদের জ্ঞান বাড়ানোর ব্যাপারে উৎসাহিত হয়। 

উল্লেখ্য, ‘আন্তঃ কলেজ কুইজ অলিম্পিয়াড ২০২৩’ দুটি পর্যায়ে বিভক্ত করা হয়েছে। ১ম পর্যায়ে শিক্ষার্থীরা তাদের নিজস্ব কলেজের ছাত্র-ছাত্রীদের সাথে প্রতিযোগিতা করবে। ২য় পর্যায়ে বিভিন্ন কলেজের বিজয়ীরা কুইজ অলিম্পিয়াডের চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করবে এবং সেরা তিন স্কোরার ছাত্র-ছাত্রীকে পুরস্কৃত করা হবে। প্রত্যেক বিজয়ী এই প্রতিযোগীতায় তাদের কৃতিত্বের চিহ্ন হিসেবে পুরস্কারের অর্থ এবং একটি করে ক্রেস্ট পাবেন।

বিভি/এমআর

মন্তব্য করুন: