• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

লেদারের ব্যাগ হাতে ছবি তোলায় আলিয়ার উপর ক্ষুব্ধ নেটপাড়া

প্রকাশিত: ১৬:৪৩, ১০ মার্চ ২০২৪

আপডেট: ১৬:৫২, ১০ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
লেদারের ব্যাগ হাতে ছবি তোলায় আলিয়ার উপর ক্ষুব্ধ নেটপাড়া

বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির বর্তমান সময়ের সবচেয়ে দর্শক নন্দিত ও তুমুল জনপ্রিয় অভিনেত্রী আলিয়া ভাট। স্বনামধন্য এই অভিনেত্রী জঙ্গলের পশুপাখির অন্যায় নিধন নিয়েও বেশ সরব। সেই আলিয়াকে এবার লেদার ব্যাগ হাতে ছবি তুলতে দেখে ক্ষোভ প্রকাশ করলেন নেটিজেনরা।

অভিনয়ের পাশাপাশ বিভিন্ন ব্র্যান্ডের অ্যাম্বাসেডর হিসেবেও কাজ করেন আলিয়া ভাট। সেই ধারাবাহিকতায় বিলাসবহুল ইতালিয়ান ফ্যাশন ব্র্যান্ড গুচির গ্লোবাল অ্যাম্বাসেডরও তিনি। গত ৫ মার্চ মুম্বাইতে ব্র্যান্ডটির আয়োজিত এক অনুষ্ঠানে অংশ নেন আলিয়া। আর এই অনুষ্ঠানে একটি লেদারের ব্যাগ হাতে হাজির হন আলিয়া এবং সেটি হাতে ছবি তুলেন। এরপর থেকেই নেটদুনিয়ায় শুরু হয় চর্চা।

প্রাণিসম্পদ কল্যাণ ও পশুপাখির অধিকার নিয়ে সরব বলিউড অভিনয়শিল্পীদের মধ্যে একজন আলিয়া ভাট। গুচির অনুষ্ঠানে তিনি যখন লেদারের ব্যাগ নিয়ে হাজির হন, তখন ভক্তদের মধ্যে স্বাভাবিকভাবেই অনেক ক্ষোভ দেখা দিয়েছে।

আরও পড়ুন: বলিউড তারকা জ্যাকলিন ফার্নান্দেজের অ্যাপার্টমেন্টে আগুন

ভারতীয় গণমাধ্যম থেকে জানা যায়, 'আলিয়ার হাতের ২৮০০ ডলার মূল্যমানের ব্যাগটি গরুর চামড়া দিয়ে তৈরি। ব্যাগ তৈরির উদ্দেশ্যে তিন বছর বয়সী বাছুর থেকেও চামড়া সংগ্রহ করা হয়। তবে গুচির ওয়েবসাইটে উল্লেখ আছে, ব্যাগটি কালো লেদারের তৈরি।

এদিকে নেটিজেনরা নানা কথায় তাদের ক্ষোভ প্রকাশ করেছেন। তাদের ভাষ্যমতে, আলিয়া এই ব্যাগটি না নিলেই পারতেন। পশুপাখির অধিকার নিয়ে সরব অভিনেত্রীর এমন আচরণে হতাশ অনেকেই। রীতিমতো মন্তব্যের ঝড় উঠেছে সামাজিক যোগাযোগমাধ্যমে। তারকাদের দায়িত্ব, সততা ও 'অ্যাক্টিভিজম' নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে।

আলিয়ার এহেন আচরণে বিরক্ত এক ভক্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, 'আলিয়া ‘কো-এক্সিস্ট’ প্ল্যাটফর্মটি চালান, ‘পোচার’ প্রযোজনা করেন, এসব কাজ দেখিয়ে বিভিন্ন অ্যাওয়ার্ডও নিবেন। অন্যদিকে, গরুর চামড়া দিয়ে তৈরি পণ্যও ব্যবহার করছেন। শুধু ব্যবহারই করছেন না, সেটা আবার প্রচারও করছেন। এসব তারকা ও তাদের ‘অ্যাক্টিভিজম’ দেখে আমরা সত্যিই ভীষণ বিরক্ত।'

 

বিভি/জোহা/রিসি

মন্তব্য করুন: