• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

এ আর রহমানের স্টুডিওতে গান রেকর্ডিংয়ের পর আসিফের স্ট্যাটাস

প্রকাশিত: ২৩:১৬, ২৯ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
এ আর রহমানের স্টুডিওতে গান রেকর্ডিংয়ের পর আসিফের স্ট্যাটাস

দেশের জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর প্রায় থাকেন আলোচনায়। সামাজিক যোগাযোগমাধ্যমেও বেশ সরব তিনি। নতুন গান রেকর্ডিং করতে ভারতের মুম্বাইয়ে যাবেন আসিফ, এ খবরটি পুরোনো। সোমবার (২৯ এপ্রিল) জানা গেল, তিনি এরইমধ্যে গানের রেকর্ডিং শুরু করেছেন। আসিফ মুম্বাইয়ে গিয়ে কণ্ঠ দিয়েছেন এ আর রাহমানের স্টুডিওতে। সংগীতের এমন একজন কিংবদন্তির স্টুডিওতে গানে কণ্ঠ দিয়ে দারুণ অনুভূতি হয়েছে আসিফ আকবরের, যা তার ফেসবুক পেজে প্রকাশও করেছেন তিনি।

এর আগে আসিফ আকবর দেশের শিল্পীদের পাশাপাশি ভারতীয় বেশ কয়েকজন শিল্পীর সঙ্গেও গান গেয়েছেন। এবার তার গাওয়ার কথা ভারতের আরেক জনপ্রিয় সংগীতশিল্পী শ্রেয়া ঘোষালের সঙ্গে। 

গান রেকর্ডিং শেষে ফেসবুকে স্ট্যাটাস দেন আসিফ। স্ট্যাটাসটি অপরিবর্তীত রেখে তুলে ধরা হলো-

'বাংলাদেশে পেশাদার রেকর্ডিং স্টুডিওগুলো সব বন্ধ হয়ে গেছে। সেখানে তৈরি হয়েছে সুউচ্চ বিল্ডিং। বাসাবাড়ীতে কিংবা ছোট খুপরীর মত সব স্টুডিও বানিয়ে মাটি কামড়ে মিউজিক করছে মিউজিশিয়ানরা। যেখানে ইন্ডাস্ট্রী আরো বিশাল হওয়ার কথা সেখানে সঙ্কূচিত হয়ে এসেছে আমাদের পৃথিবী। 

মুম্বাই এসেছি কিছু রেকর্ডিংয়ের কাজে। গতকাল দুটো গানের ভয়েস দিলাম শ্রদ্ধেয় এ আর রেহমান স্যারের KM স্টুডিওতে। কমপক্ষে পনেরো হাজার স্কয়ার ফিটের সুবিশাল স্টুডিও। ভিতরে ঢুকেই মনটা ভাল হয়ে গেল, কি চমৎকার পরিবেশ! যারা উনার কাছে মিউজিক ক্লাস করেন তাদের জন্য ছাদে শেড দেয়া সুন্দর খোলামেলা স্কুল। উনার ব্যক্তিগত স্টুডিওতে গাওয়ার অনুমতি পেয়েছি, এটা পরম সৌভাগ্য আমার জন্য। ভয়েস রুমের টেম্পারেচার কেমন হওয়া উচিত সেটার অভিজ্ঞঁতাও পেলাম। 

এখানে শিল্পী মিউজিশিয়ানদের পেশাগত নিরাপত্তার চমৎকার সুরক্ষা ব্যূহ তৈরী করে রাখা হয়েছে। আমাদের দেশ এসবের ধারেকাছেও নেই। রাষ্ট্রীয় কিছু উদ্যোগ থাকলেও চামচিকা আর উলু খেয়ে ফেলে সব। সমিতি আর নির্বাচনী কাবাডি খেলা নিয়ে ব্যস্ত সবাই। আস্তে আস্তে ক্ষয়ে গেছে সব প্রতিষ্ঠান। আমারও খুব একটা কিছু করার সক্ষমতা নেই। বিভক্তি বিভাজনের করাল গ্রাসে কোমায় চলে গেছে ইন্ডাস্ট্রী। সঙ্গীতকে ভালবেসে ফেলেছি, তাই টিকে থাকার সংগ্রামে আছি। বয়সও বেড়েছে, হৈ চৈ করতে আর ভালও লাগেনা। সৌখিন এবং মৌসুমী প্রযোজকদের সাথে কাজ বন্ধ করে দিয়েছি, মান নিয়ন্ত্রন করতেই হচ্ছে। রাষ্ট্র- প্লীজ একটা কিছু করুন। মিউজিক এবং মিউজিশিয়ানদের বাঁচান…ভালবাসা অবিরাম…'

বিভি/টিটি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2