• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

দেখে নিন শাহরুখের ম্যানেজার পূজা কে, কী করতে হয় তাঁকে

প্রকাশিত: ১৮:০৭, ৮ নভেম্বর ২০২১

আপডেট: ১৮:৪২, ৮ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
দেখে নিন শাহরুখের ম্যানেজার পূজা কে, কী করতে হয় তাঁকে

আরিয়ান গ্রেফতারের পর শাহরুখ-গৌরীর পাশাপাশি আরও একটি নাম খুব বেশি চর্চায় উঠে এসেছে। পূজা দাদলানি। শাহরুখের ম্যানেজার। আরিয়ান মামলার প্রত্যেক শুনানির দিন আদালতে হাজির থাকা, পরিস্থিতি সম্পর্কে শাহরুখকে প্রতি মুহূর্তের খবর জানানো, মামলার প্রায় সমস্ত কিছুই তাঁর উপর ছেড়ে দিয়েছিলো খান পরিবার।

সেই পূজার সম্পর্কে সম্প্রতি বিস্ফোরক তথ্য সামনে এসেছে। আরিয়ানের গ্রেফতারের পর নাকি মামলার এক সাক্ষীকে মোটা টাকার বিনিময়ে প্রভাবিত করার চেষ্টা করেছিলেন তিনি, এমনই দাবি এই মামলায় যুক্ত একাংশের। ওই সাক্ষী কিরণ পি গোসাভি’র সংগে নাকি মুম্বইয়ের লোয়ার প্যারেলে দেখাও করেছিলেন পূজা। সেই সিসিটিভি ফুটেজ হাতে পৌঁছেছে বলে দাবি করেছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। সেই নিয়েই তোলপাড় সংবাদমাধ্যম।

জেনে নেওয়া যাক, শাহরুখের ঠিক কতোটা কাছের হলে ছেলের সমস্ত দায়িত্ব নিজের ম্যানেজারের উপর ছেড়ে নিশ্চিন্তে থাকতে পারে খান পরিবার। ম্যানেজারকে দিয়ে কী কী কাজ করান শাহরুখ?

আরও পড়ুন:
জন্মদিনে ‘প্রাক্তন’ সংগীকে বিশেষ বার্তা প্রসেনজিতের
ইউটিউবে ঝড় তুলছে নুসরাত ফারিয়া’র ‘হাবিবি’

পানিতে কে বেশি আগুন লাগালেন, রাভিনা নাকি ক্যাটরিনা? (ভিডিও)

পূজার জন্ম ১৯৮৩ সালের ২ নভেম্বর মুম্বাইয়ে। মুম্বাইয়েই বড় হয়েছেন তিনি। মুম্বাইয়ের এইচ আর কলেজ অব কমার্স অ্যান্ড ইকনমিক্স থেকে স্নাতক। পরবর্তীকালে সাংবাদিকতা নিয়েও পড়াশোনা করেছেন পূজা।

২০১২ সালে শাহরুখের খান-এর ম্যানেজার হিসাবে কাজে যোগ দেন তিনি। তারপর থেকে এই দীর্ঘ নয় বছর পূজা কখনও অন্য কোনও তারকার ম্যানেজার হওয়ার কথা ভাবেননি। এই দায়িত্ব পূজার চেয়ে ভালো আর কেউ পালন করতে পারবেন বলে শাহরুখ-এরও মনে হয়নি। এই নয় বছরে ক্রমে শাহরুখ-এর পরিবারেরই সদস্য হয়ে উঠেছেন তিনি।

শাহরুখ-এর যাবতীয় কাজের দেখভাল করেন পূজা। শাহরুখ-এর কলকাতা নাইট রাইডার্স দলেরও যাবতীয় বিষয় দেখভাল করেন। শাহরুখ বিদেশে কোনও কাজে গেলে পূজাও সংগে যান। কোনও বিষয়েই বাদশাকে সমস্যায় পড়তে দেন না তিনি।

গৌরী খান-এর সংগেও পূজা’র রসায়ন ভাল। গৌরী’র বন্ধুমহলের সংগে অনেক ছবিতেই পূজাকে দেখা যায়। শাহরুখ-এর ম্যানেজার হওয়ায় তিনিও বলিউডের তারকা হয়ে গিয়েছেন। বলিউডের বহু নামজাদা তারকা তাঁকে নেটমাধ্যমে অনুসরণ করেন।

শাহরুখ-এর ছোট-বড় সমস্ত বিষয় সামলানোর জন্য মোটা পারিশ্রমিকও পান তিনি। একটি সূত্রের দাবি, বছরে ৪৫ কোটি টাকা উপার্জন তাঁর। এছাড়া প্রতি বছরই ধুমধাম করে পূজা’র জন্মদিন পালন করেন বাদশা। দামি সমস্ত উপহার দেন তাঁকে। অনেকেই জানেন না, পূজা এবং শাহরুখ-এর জন্ম তারিখও একই।

শুধুমাত্র শাহরুখ-এর ম্যানেজার হিসেবেই পূজা বলিউডের পরিচিত মুখ নন। তাঁর আরও পরিচয় রয়েছে। তিনি ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবির সহ-প্রযোজকও। এছাড়া দিয়া মির্জা’র দ্বিতীয় স্বামীর আত্মীয়।

পূজা’র স্বামী হিতেশ গুরনানি মুম্বাইয়ের একটি নামী অলঙ্কার প্রস্তুত সংস্থার মালিক। সোনা-রুপা-হীরা সমস্ত ধরনের গয়না রয়েছে তাঁর সংস্থায়। স্বামীর সংগে এই ব্যবসাতেও সাহায্য করে থাকেন পূজা। তাঁদের একটি মেয়ে রয়েছে।

সম্প্রতি জামিনে ছাড়া পেয়ে পরিবারের কাছে ফিরে গেছেন আরিয়ান। তবে তারকাদের সংগে ওঠাবসা, বিলাসবহুল জীবনযাপনে অভ্যস্ত পূজা আপাতত এনসিবি-র কড়া নজরে। তাঁর বয়ানও রেকর্ড করা হতে পারে বলে জানা গেছে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

বিভি/এসডি

মন্তব্য করুন: