• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ইভ্যালি কাণ্ডে অব্যাহতি পেলেন তাহসান, মিথিলা, শবনম ফারিয়া

প্রকাশিত: ১৩:৩১, ২৭ মার্চ ২০২২

ফন্ট সাইজ
ইভ্যালি কাণ্ডে অব্যাহতি পেলেন তাহসান, মিথিলা, শবনম ফারিয়া

সংগৃহীত ছবি

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির হয়ে প্রতারণামূলক কর্মকাণ্ডের অভিযোগে করা মামলা থেকে তাহসান খান, রাফিয়াত রশিদ মিথিলা ও শবনম ফারিয়াসহ পাঁচজনকে অব্যাহতি দিয়েছেন আদালত। অব্যাহতি প্রাপ্ত অন্য দুই আসামি হলেন- ইভ্যালির প্রধান বিপণন কর্মকর্তা এস এম আরিফ রেজা হোসাইন ও এক্সিকিউটিভ অপারেশন আবু কায়েস।

আজ রবিবার (২৭ মার্চ)  ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হক মামলার অভিযোগপত্র গ্রহণ করে তাদেরকে অব্যাহতি দেন। বিষয়টিকে সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন শবনম ফারিয়া।

তিনি জানান, আজ আদালতে চূড়ান্ত প্রতিবেদন দেওয়া হয়েছে। এই প্রতিবেদনে আমি তাহসান ভাই ও মিথিলা আপুকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

এছাড়াও এই মামলায় দু’জনের গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে বলে আদালত সূত্রে জানা গেছে।

এর আগে চলতিই মাসেই জানা যায়,  ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালিকাণ্ডে সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খান, অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা এবং অভিনেত্রী শবনম ফারিয়ার সংশ্লিষ্টতা পায়নি পুলিশ। গত ২ মার্চ বুধবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এই সংক্রান্ত প্রতিবেদন দাখিল করেছে ধানমণ্ডি থানা পুলিশ। ওই প্রতিবেদনে বলা হয়েছে, অভিযুক্তদের বিরুদ্ধে সাক্ষ্য-প্রমাণে অভিযোগ প্রমাণ হয়নি। তাই তাদের অব্যাহতি প্রদানে সুপারিশ করা হয়েছে।

আদালত সূত্র জানায়, ইভ্যালির প্রতারণামূলক কর্মকাণ্ডে সহযোগিতা ও অর্থ আত্মসাতের অভিযোগে এক গ্রাহকের করা মামলায় সাক্ষ্য-প্রমাণে তাহসান, মিথিলা ও ফারিয়াসহ পাঁচজনের সংশ্লিষ্টতা পাওয়া যায়নি- এমন প্রতিবেদন দিয়ে আদালতে তাদের অব্যাহতির আবেদন জানিয়েছিলো পুলিশ।

আজ এই তিন শোবিজ তারকা অব্যাহতি পেলেন। সাদ স্যাম রহমান নামে ইভ্যালি’র এক গ্রাহক ৪ ডিসেম্বর গায়ক অভিনেতা তাহসান খান, রাফিয়াত রশিদ মিথিলা ও শবনম ফারিয়াসহ নয় জনের বিরুদ্ধে ধানমণ্ডি থানায় মামলা করেন। মামলায় ইভ্যালি’র ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল, চেয়ারম্যান শামীমা নাসরিনকেও আসামি করা হয়।

সূত্রমতে, মার্চে ইভ্যালি’র পণ্যদূত হিসেবে চুক্তিবদ্ধ হয়েছিলেন সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান রহমান খান। পরে গ্রাহকদের অসন্তোষ নিয়ে নানান খবরের মধ্যে তিনি ওই চুক্তি বাতিল করার কথা জানান। ইভ্যালি’র বিরুদ্ধে প্রতারণার মামলা হওয়ার পর শুভেচ্ছাদূত হিসাবে চুক্তিবদ্ধ থাকা অভিনেত্রী মিথিলাও চুক্তি বাতিলের খবর দিয়েছিলেন। আর ওই ই-কমার্স কম্পানির জনসংযোগ কর্মকর্তার দায়িত্বে থাকা শবনম ফারিয়া চাকরি ছাড়ার কথা জানিয়েছিলেন।

বিভি/এএন

মন্তব্য করুন: