• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

চড়কাণ্ডে অস্কারে ১০ বছরের জন্য নিষিদ্ধ হলেন উইল স্মিথ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৭:৩৬, ৯ এপ্রিল ২০২২

আপডেট: ০৮:১০, ৯ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
চড়কাণ্ডে অস্কারে ১০ বছরের জন্য নিষিদ্ধ হলেন উইল স্মিথ

হলিউড অভিনেতা উইল স্মিথকে আগামী ১০ বছরের জন্য অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার আসরে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। অস্কার মঞ্চে সঞ্চালক ক্রিস রকের গালে চড় মারার জেরে তীব্র আলোচনা-সমালোচনার পর অস্কার কমিটি এই সিদ্ধান্ত নেয়।

অস্কার পুরস্কার প্রদানকারী সংস্থা একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস-এর প্রেসিডেন্ট ডেভিড রুবিন এবং সিইও ডন হার্ডসন শুক্রবার এক বিবৃতিতে বলেছেন, আগামী ১০ বছরের জন্য উইল স্মিথ কোনো অ্যাকাডেমিক অনুষ্ঠানে স্বশরীরে অথবা ভার্চ্যুয়ালি উপস্থিত হতে পারবেন না।

এর আগে লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত গভর্নর বোর্ডের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।
 
গত সপ্তাহে অ্যাকাডেমির সদস্যপদ থেকে পদত্যাগের ঘোষণা দেওয়ার পরে পূর্বনির্ধারিত ১৮ এপ্রিলের বৈঠকের আগেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে অস্কার কমিটির এই সিদ্ধান্তকে সম্মান জানিয়ে অভিনেতা সিএনএনকে বলেন, ‘আমি একাডেমির সিদ্ধান্তকে মেনে নিয়েছি এবং সম্মান করি।’

অস্কার কমিটির এই সিদ্ধান্তের বিষয়ে জনপ্রিয় কমেডিয়ান ক্রিস রকের কোনো মন্তব্য পাওয়া যায়নি। 

এদিকে এবার অস্কারে সেরা অভিনেতার পুরস্কারও জেতেন উইল স্মিথ। ‘কিং রিচার্ড’ সিনেমার জন্য পুরস্কারটি হাতে নেওয়ার ঠিক আগেই ঘটে থাপ্প্ড় কাণ্ড। প্রথমবার অস্কার জেতা উইলের ভাগ্য সহায় হলো না। তার এই অস্কার পুরস্কার ফিরিয়ে নেওয়া হতে পারে বলে গুঞ্জন শোনা যাচ্ছে।

ঘটনার পরই অ্যাকাডেমির পক্ষ থেকে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়। তবে নির্দিষ্ট করে কোনো পদক্ষেপের কথা বলা হয়নি। উইল স্মিথের অস্কার ফিরিয়ে নেওয়া হবে কিনা, তা নিয়ে একাধিকবার বৈঠকে বসেছেন অ্যাকাডেমি বোর্ডের সদস্যরা। যদিও এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখনো নেওয়া হয়নি।

গত ২৮ মার্চ মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটার হলে বসেছিল ৯৪তম অস্কারের আসর। অনুষ্ঠানে সঞ্চালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন জনপ্রিয় কমেডিয়ান ক্রিস রক। মঞ্চে অভিনেতা উইল স্মিথের স্ত্রীর ন্যাড়া মাথা নিয়ে কৌতুক করেন তিনি। তবে বিষয়টি হালকাভাবে নেননি দর্শকসারিতে বসে থাকা উইল স্মিথ। মঞ্চে গিয়ে ক্রিস রকের গালে কষে এক থাপ্পড় মারেন এই অভিনেতা। আকস্মিক এই ঘটনায় চমকে যান আয়োজক ও উপস্থিত অতিথিরা।

বিভি/এইচএস

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2