• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ঘরোয়া বিনোদনের ঈদ নাটক ‘মেয়েদের শুক্রবার’ 

প্রকাশিত: ১৭:২৬, ২১ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
ঘরোয়া বিনোদনের ঈদ নাটক ‘মেয়েদের শুক্রবার’ 

ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে বাংলাভিশনের বিশেষ আয়োজনে ৭ম দিন থাকছে জুলফিকার ইসলাম শিশিরের রচনা ও পরিচালনায় নাটক ‘মেয়েদের শুক্রবার’। 

নাটকে রনি, জনি, টনি তিন ভাই। ছোট ভাই এবং বড় ভাই আগেই বিয়ে করে ফেলেছে কিন্তু মেঝো ভাই জনির বিয়ে হয়নি। আজ জনি বিয়ে করেছে, জনির বাসর রাত। সকালে জনি নিজে বেড টি নিয়ে তার বউকে ডাকছে, নতুন বউ টিনা অবাক। জনি বলে, সবাই তোমার জন্য অপেক্ষা করছে নাস্তা করবে, উঠো ফ্রেস হও। টিনা ড্রয়িং রুমে এসে দেখে অবাক কান্ড, শ্বশুর নাস্তা বানাচ্ছে, দেবর বাথরুম পরিষ্কার করছে, বড় ভাই ঘর পরিষ্কার করছে। অপরদিকে শাশুড়ী মেনিকিউর, পেডিকিউর করছে, কেউ রিমোর্ট হাতে নিয়ে পায়ের উপর পা দিয়ে টিভি দেখছে ইত্যাদি কান্ডকারখানা। আবার সন্ধ্যা হলে বাড়ির সবাই মুভি দেখতে চলে যাচ্ছে। এসব কর্মকান্ডে টিনা বেজায় খুশি। বড় বোনকে ফোন দিয়ে জানায় সে এক আজব এক শ্বশুর বাড়ি পেয়েছে। 

পর দিন সকালে টিনা এক লাথি খেয়ে মেঝেতে পরে আছে, জনি বলে, যাও বেড টি নিয়ে আসো, টিনা ড্রয়িং রুমে আসতেই শ্বাশুড়ি অনেকগুলো কাপড় দিয়ে বললো যাও বউ-মা ধুয়ে আনো। বাড়ির সব মেয়েরাই কাজ করছে। সে তার শ্বাশুড়ীর ও বড় ভাইয়ের বউয়ের কাছে জানতে পারে, এ বাড়িতে শুক্রবার শুধু ছেলেরা কাজ করে আর সপ্তাহের বাকি দিনগুলো শুধু মেয়েরা। 

বৃহস্পতিবার এলে ছেলেরা মেয়েদেরকে তোষামোদ শুরু করে, যাতে শুক্রবারে তাদেরকে বেশি কাজ না দেয়। ফলে শুক্রবার মেয়েরা ফ্রি, কিন্তু ছেলেরা নয়, বাকি দিন গুলো ছেলেরা ফ্রি, কিন্তু মেয়েরা নয়, ফলশ্রুতিতে কেউ কাপল নিয়ে আউটিংয়ে যেতে পারে না। পরে সবাই সিদ্ধান্তে আসে এখন থেকে মেয়েদের পাশাপাশি ছেলেরাও মেয়েদেরকে প্রতিদিন হেল্প করবে। সবাই মিলেমিশে কাজ করে এবং ছুটির দিন সবাই ঘুরতে যায়। 

ঘরোয়া বিনোদন মূলক এই নাটকটি বাংলাভিশনের ঈদের বিশেষ অনুষ্ঠানমালায় ঈদের ৭ম দিন রাত ০৯টা ২৫মিনিটে প্রচারিত হবে । এতে অভিনয় করেছেন মারজুক রাসেল, চাষী আলম, নাবিলা, বাচ্চু ও আরো অনেকে।  

বিভি/এসআই

মন্তব্য করুন: