• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

যে কারণে ‘চিরকুট’ থেকে আলাদা ইমন চৌধুরী!

প্রকাশিত: ১৪:৫৮, ৩ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
যে কারণে ‘চিরকুট’ থেকে আলাদা ইমন চৌধুরী!

দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড ‘চিরকুট’।  ২০০২ সালে গঠিত হয় দলটি। ২০১০ সালে প্রকাশ হয় ব্যান্ডটির প্রথম অ্যালবাম ‘চিরকুটনামা’। এরপর থেকেই একে একে সামনে আসে নতুন গান, আর অ্যালবাম ও সিনেমার গানে দারুণ জনপ্রিয়তা লাভ করে দলটি।

২০১৬ সালে এসে ‘চিরকুট’ ব্যান্ডটির অন্যতম সদস্য পিন্টু ঘোষ দল থেকে সরে দাঁড়ান। একক ক্যারিয়ারে মনোনিবেশ করেন তিনি। সে তালিকায় এবার যুক্ত হচ্ছে আরেক সদস্য ইমন চৌধুরীর নাম।

গত সপ্তাহে বড় আয়োজনে ২০ বছর পূর্তি উদযাপন করেছে ‘চিরকুট’। কিন্তু সেসময়  দেখা যায়নি ব্যান্ডটির অন্যতম সদস্য ইমন চৌধুরীকে। আগে থেকেই গুঞ্জন শুরু হলেও তখন তা জোরালো হয়। 

ইমন চৌধুরী ‘চিরকুট’ ছাড়ছেন কিনা, জানতে চাওয়ার জন্য ফোন  করা হলে তাকে পাওয়া যায়নি। তবে এ বিষয়ে গণমাধ্যমের কাছে কথা বলেন ‘চিরকুট’ প্রধান ও সঙ্গীতশিল্পী শারমিন সুলতানা সুমী।

তার ভাষ্যমতে,  ‘আমরা এটুকু বুঝতেছি যে ইমন একা কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করে। যে কারণে আমাদের সঙ্গে তাকে পাওয়া যায় কম। তাই আমরা সিদ্ধান্ত নিলাম, তাহলে তাকে সময় দেই। এর মানে কিন্তু এই না যে সে ব্যান্ডে নেই। ইমন ‘ আমরা এটুকু বুঝতেছি যে ও একা কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করে। এজন্য আমরা সিদ্ধান্ত নিলাম, তাহলে ওকে সময় দেই। এর মানে কিন্তু এই না যে সে ব্যান্ডে নেই। ইমন ‘চিরকুটরই মেম্বার।’

সুমী আরও বলেন, ‘বর্তমানে ইমনের জায়গায় চিরকুটের গিটারে যুক্ত হয়েছেন তৌফিক নামে এক একজন। তবে ইমন যদি নিজেকে শুধরে ফিরতে চান, তাহলে সেই সুযোগও আছে বলে মন্তব্য করেন এই লেডি-ব্যান্ড তারকা।চিরকুটরই মেম্বার।’

জানা যায়, ইমন চৌধুরী রাজধানীর নিকেতনে নিজেস্ব স্টুডিও করেছেন। যেখান থেকে গত বছর বেশকিছু হিট গান উপহার দিয়েছেন। ‘সাদা সাদা কালা কালা’ গানের সঙ্গীতায়োজনেও ছিলেন ইমন  চৌধুরী। 

দীর্ঘদিন ধরেই আলাদাভাবে গান, কনসার্ট করে আসছেন ইমন। কয়েকজন মিউজিশিয়ান ও শিল্পী নিয়ে ‘ইমন চৌধুরী অ্যান্ড টিম’ নামে দলবদ্ধ শো করছেন তিনি।

বিভি/জোহা

মন্তব্য করুন: