• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মুক্তি পেলো ‘বুকের মধ্যে আগুন’, মামলার হুমকি সালমান শাহ`র মায়ের

প্রকাশিত: ১৬:৩০, ৩ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
মুক্তি পেলো ‘বুকের মধ্যে আগুন’, মামলার হুমকি সালমান শাহ`র মায়ের

বাংলা সিনেমার অন্যতম জনপ্রিয় নায়ক সালমান শাহ। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মারা যান  স্টাইলিশ এ নায়ক। সিনেমার জগতে সাফল্যের তুঙ্গে থাকা সালমানের পথচলা থেমে যায় মাত্র ২৪ বছর বয়সে। সেই সঙ্গে প্রশ্ন উঠে এটা কি হত্যা, নাকি আত্মহত্যা; সেই জট খোলেনি ২৭ বছরেও।

সেই মৃত্যু রহস্যের জট খোলার চিত্রনাট্য নিয়ে তৈরি হয়েছে ওয়েব সিরিজ ‘বুকের মধ্যে আগুন’। এটি পরিচালনা করেছেন তানিম রহমান অংশু। 

সিরিজটি নির্মাণের ঘোষণা দেয়ার পর সালমান শাহ পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে আপত্তি, পাঠানো হয়েছে আইনি নোটিশ। বিশেষ করে সালমান শাহের মা নীলা চৌধুরী ও মামা আলমগীর কুমকুম এ বিষয়ে জোর আপত্তি জানান। সালমান ভক্তদের মধ্যেও এটি নিয়ে তৈরি হয় অসহিষ্ণুতা-প্রতিবাদ।   

পূর্ব ঘোষণা ছাড়াই হুট করে বৃহস্পতিবার (২ মার্চ) ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ে মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ ‘বুকের মধ্যে আগুন’। শাহরিয়ার শাকিল প্রযোজিত সিরিজটি প্রয়াত নায়ক সালমান শাহর মৃত্যু রহস্য নিয়ে নির্মিত বলে এরই মধ্যে কথা উঠেছে।

‘বুকের মধ্যে আগুন’ দেখে দর্শকরাও স্পষ্ট হলেন গল্পটি আসলে কোন নায়কের জীবন থেকে নেওয়া। যেখানে সালমান শাহের আদলে দেখা গেছে ইয়াশ রোহানকে, স্ত্রীর (সামিরা) মতো দেখা গেছে তমা মির্জাকে, নায়কের মা নীলা চৌধুরীর মতো লেগেছে তানিয়া আহমেদকে, রাজনীতিক হুসেইন মোহাম্মদ এরশাদের গেটআপে তৌকীর আহমেদ, প্রযোজক আজিজ মোহাম্মদ ভাইয়ের অবয়বে তারিক আনাম খানকে। আর অপূর্ব অভিনয় করেছেন এই মৃত্যু রহস্য উন্মোচনের তদন্ত কর্মকর্তা এএসপি গোলাম মামুনের চরিত্রে।

এ নিয়ে নীলা চৌধুরী বলেন, ‘এটা যে আমার সন্তান এবং আমার পরিবারকে কেন্দ্র করে নির্মিত হয়েছে তাতে কোনও সন্দেহ নেই। এরজন্য তারা আমার কাছ থেকে অনুমতি নিতে পারতো। নেয়নি। আমার কথা হলো, যে হত্যা রহস্য ২৭ বছরেও প্রকাশ করতে পারলো না আইন শৃঙ্খলা বাহিনী, সেটা তারা কেমন করে নাটকের মাধ্যমে প্রকাশ করছে? তারা নাটক না বানিয়ে আদালতে গিয়ে সাক্ষ্য দিলেই তো আমরা জানতে পারতাম। ২৭টি বছর আমি লড়াই করছি খুনিকে ধরার জন্য, অথচ তারা নাকি নাটক দিয়ে সেটি দেখাবে! এটা হতে পারে? আমি আইনের কাছে যাবো তাদের বিরুদ্ধে।’

তবে নির্মাতা  তানিম রহমান অংশু শুরু থেকেই দাবি করে আসছেন যে এটি সালমান শাহকে নিয়ে নির্মিত নয়।

বিভি/জোহা

মন্তব্য করুন: