• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শাকিব খানকে লিগ্যাল নোটিশ পাঠালেন সেই প্রযোজক

প্রকাশিত: ১৭:৪১, ২২ মার্চ ২০২৩

আপডেট: ১৮:০৯, ২২ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
শাকিব খানকে লিগ্যাল নোটিশ পাঠালেন সেই প্রযোজক

ঢাকাই সিনেমার নায়ক শাকিব খানকে লিগ্যাল নোটিশ পাঠালেন প্রযোজক রহমত উল্লাহ।  শাকিব খান তার বক্তব্যে  গণমাধ্যমে কাছে  রহমত উল্লাহকে বাটপার-প্রতারক ও ভূয়া বলে উল্লেখ করেন। এবার এসব আপত্তিকর মন্তব্যের জেরে রহমত উল্লাহর পক্ষে শাকিব খানকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন আইনজীবী ড. মো. তবারক হোসেন ভূঁইয়া। জুরিসকনসাল্টস অ্যান্ড লিগ্যাল সল্যুশনের (জেএলএস) হেড অব চেম্বার তিনি। তার স্বাক্ষরিত লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে শাকিবের ঠিকানায়।

এই নোটিশ প্রাপ্তির তারিখ থেকে তিন দিনের মধ্যে গণমাধ্যমের সামনে দেওয়া আপনার মন্তব্য/বিবৃতিগুলো সরিয়ে নেওয়ার অনুরোধ করা হচ্ছে। তা না হলে শাকিবের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার জন্য মক্কেলের কাছ থেকে স্পষ্ট নির্দেশনা রয়েছে। লিগ্যাল নোটিশটি শাকিব খান পেয়েছেন কি-না জানার জন্য তার ফোনে কল করা হলে তাকে পাওয়া যায়নি। 

নোটিশে উল্লেখ করা হয়েছে, আমাদের মক্কেল রহমত উল্লাহ একজন প্রযোজক হওয়া স্বত্বেও দেশের বিভিন্ন গণমাধ্যম ও ডিজিটাল প্লাটফর্মে তার নামে মিথ্যা, মানহানিকর এবং আক্রমণাত্মক মন্তব্য/বিবৃতি দিয়েছেন। গেল ১৯.০৩.২০২৩ তারিখে বিকালে ঢাকার মিন্টো রোডে ডিবি কার্যালয়ের সামনে গণমাধ্যমকে আপনি বলেছেন, রহমত উল্লাহর মতো একজন ভুয়া, প্রযোজক নামধারী, বাটপার, প্রতারক সবার সঙ্গে প্রতারণা করেছে এবং এফডিসিতে গিয়ে শিল্পী সমিতি, পরিচালক প্রযোজক সমিতিতে ভুয়া প্রযোজক বিচারক বিচার চেয়েছে। এছাড়া গোয়েন্দা শাখাকে বলেছেন যে, রহমত উল্লাহ প্রযোজক না হয়ে আজেবাজে প্রোপ্রাগান্ডা সৃষ্টি করেছেন যা অসত্য।

নোটিশে আরো বলা হয়েছে, আপনি রহমত উল্লাহকে সামাজিকভাবে হেয় করার জন্য এবং খারাপ উদ্দেশ্য নিয়ে এই মন্তব্য করেছেন। এতে তার সুনাম নষ্ট হয়েছে। একই সঙ্গে গণমাধ্যমের সামনে অপমানজনক, মিথ্যা মন্তব্য/বিবৃতি দেওয়া ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮-এর ধারা ২৫ এবং ২৯ এর অধীনে ফৌজদারি অপরাধ গণ্য হবে। যাতে পেনাল কোড ১৮৬০-এর ধারা ৪৯৯ এবং ৫০০ এর অধীনে আপনার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার অধিকার রাখে।

প্রযোজক রহমত উল্লাহ তার ফেসবুক স্ট্যাটাসে জানিয়েছেন, প্রাপক লিগ্যাল নোটিশটি পেয়েছেন। তিনি আরো লেখেন, অভিনেতা শাকিব খানের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার প্রথম ধাপ। লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন বাংলাদেশে আমার প্রতিনিধিত্বকারী বিজ্ঞ আইনজীবী ড. মো. তবারক হোসেন ভূঁইয়া। এখন থেকে এই বিষয়ে যে কোনো ধরনের বার্তা দেওয়ার প্রয়োজন হলে সেটা আমার বিজ্ঞ আইনজীবী দেবেন।  

উল্লেখ, সম্প্রতি তার বিরুদ্ধে ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার অস্ট্রেলিয়া প্রবাসি বাঙালি প্রযোজক শুটিংয়ে শিডিউল ফাঁসানো, অসদাচরণ, মিথ্যা আশ্বাস ও সহ-নারী প্রযোজককে ধর্ষণের মতো গুরুতর অভিযোগ তুলেছেন রহমত উল্লাহ।


 

বিভি/রিসি

মন্তব্য করুন: