• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মালদ্বীপে প্রবাসী বাংলাদেশির উদ্যোগে ট্যুর এন্ড ট্রাভেল বিজনেস শুরু

মো. ওমর ফারুক খোন্দকার, মালদ্বীপ

প্রকাশিত: ২৩:১৬, ২৪ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ২৩:১৭, ২৪ সেপ্টেম্বর ২০২৩

ফন্ট সাইজ
মালদ্বীপে প্রবাসী বাংলাদেশির উদ্যোগে ট্যুর এন্ড ট্রাভেল বিজনেস শুরু

মালদ্বীপে ভারতীয়দের সাথে পাল্লা দিয়ে ট্যুর এন্ড ট্রাভেলস এর ব্যবসায় মনোযোগী হচ্ছেন প্রবাসী বাংলাদেশিরা। প্রবাসে কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি রেমিটেন্স প্রবাহ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে ট্রাভেল ব্যবসার সাথে সম্পৃক্ত বাংলাদেশি উদ্যোক্তারা। 

রবিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় মালের বুরুজু-মাগুর এম এয়ার ডাউন বিল্ডিং-এ ফিতা ও কেক কেটে ফ্রেন্ডশিপ ট্যুর এন্ড ট্রাভেল এর উদ্বোধন করেন আবদুল মান্নান। 

প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী আবদুল মান্নান বলেন, ১৫ বছর আগে প্রবাসে এসে সততা ও শ্রমের মাধ্যমে মালদ্বীপের বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করে ধীরে ধীরে নিজেকে ব্যবসায়ীক কাজে মনোনিবেশ করে তুলেছি।দীর্ঘদিন যাবত অত্যন্ত সুনামের সাথে ফ্রেন্ডশিপ ট্যুর এন্ড ট্রাভেল'স এর মাধ্যমে প্রবাসী বাংলাদেশিসহ বিভিন্ন দেশের অভিবাসীদের সেবা দিয়ে যাচ্ছি। আগামীতেও এই সেবা ধারাবাহিক ভাবে দিয়ে যাওয়ার জন্য আমি সর্বোচ্চ চেষ্টা করবো। এছাড়াও তিনি বলেন, আমার এসব ব্যবসা প্রতিষ্ঠানের মাধ্যমে প্রবাসে বাংলাদেশি অনেক শ্রমিকের জন্য কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। প্রবাসে এবং দেশের ব্যবসা প্রতিষ্ঠানের উত্তরোত্তর সফলতার জন্য আমি সবার সহযোগিতা ও দোয়া কামনা করছি। 

এ সময় উপস্থিত ছিলেন মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি দুলাল মাতবর ও মালদ্বীপ বিএনপির সভাপতি মো. খলিলুর রহমান। ভিউ কনস্ট্রাকশন প্রাইভেট লিমিটেড এর সিও দুলাল হোসেন, ঢাকা ট্রেডার্স এর কর্ণধার বাবুল হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী শাহ আলম, মা ইনভেস্টমেন্ট এর সিও আলতাফ হোসেন, ব্যবসায়ী জহিরুল ইসলাম, শরিফুল ইসলাম, শফিকুল ইসলাম, আলিম দুরানী, ন্যাশনাল ব্যাংক মানি ট্রান্সপার প্রা. লি. এর লোকাল ডিরেক্টর হান্নান খান কবির, হাজী সাদেক, সোহেল রানা, নাসির হোসন, মনির হোসেন, খায়রুল আমিন, মো. হাসান, আলী মাহমুদ, সৈকত আলীসহ অসংখ্য প্রবাসী বাংলাদেশি ও গণমাধ্যম কর্মীরা। 

বাংলাদেশের একটি বেসরকারী বিমান সংস্থার কান্ট্রি ম্যানেজার মো. শরিফুল ইসলাম বলেন, মালদ্বীপে যে কয়টি বাংলাদেশি ট্রাভেল এজেন্সি রয়েছে আশ্চর্যজনক ব্যাপার প্রায় সবগুলোই তরুণ উদ্যোক্তাদের মাধ্যমে পরিচালিত হচ্ছে। বাংলাদেশিদের যেকোনো ব্যবসায়িক সফলতা আমাদের জন্য আনন্দের।তিনি ফ্রেন্ডশিপ ট্যুর এন্ড ট্রাভে এর উত্তরোত্তর সাফল্য কামনা করেন। 

উদ্বোধনের পর দেশ, জাতি ও মুসলিম উম্মাহের সুখ-শান্তি এবং সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন মাসুম বিল্লাহ।

বিভি/এ.জেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2