• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

ইস্তাম্বুলে বাংলাদেশিদের নিয়ে বেকদেরের ইফতার মাহফিল মিলনমেলায় পরিণত

প্রকাশিত: ১৪:২৭, ২৪ মার্চ ২০২৪

আপডেট: ১৯:৩০, ২৪ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
ইস্তাম্বুলে বাংলাদেশিদের নিয়ে বেকদেরের ইফতার মাহফিল মিলনমেলায় পরিণত

ইস্তাম্বুলে বাংলাদেশ শিক্ষা ও সংস্কৃতি সংস্থা-বেকদের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় শনিবার (২৩ মার্চ) শহরের ফাতিহতে এই ইফতার বাংলাদেশিসহ বিভিন্ন দেশের মেহমানদের এক মিলনমেলায় পরিণত হয়।

হাফেজ রিদওয়ানের কুরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। ফাঁকে ফাঁকে চলে আনোয়ার হোসেন রনিসহ শিল্পীদের মনোমুগ্ধকর ইসলামি সংগীতের পরিবেশনা। উদ্বোধনী বক্তব্য দেন বেকদেরের সাংগঠনিক সম্পাদক ও ইলদিয টেকনিক্যাল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক  ড. আ ফ ম শাহেন শাহ। অনুষ্ঠান পরিচালনা করেন বেকদের ইস্তাম্বুল স্টুডেন্ট উইংয়ের কো-অর্ডিনেটর মিনহাজুল আবেদীন এবং বেকদেরের চেয়ারম্যান ও তোকাত গাজী ওসমান পাশা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. হাফিজুর রহমান।

এছাড়া ইফতার মাহফিলে অতিথি হিসেবে বক্তব্য দেন ইস্তাম্বুল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ওসমান আকগুল ও আহমত কোরওউলু, UDEF- এর ভাইস প্রেসিডেন্ট মাহমুত ওউয,  AGD-এর আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এমরুল্লাহ দেমির, Bab-i Alem- এর সভাপতি এরজান আকজান, হাইয়াতুল উলেমা ফিলিস্তিনের কার্যকরী পরিষদের সদস্য আব্দুল্লাহ মহসিন আবু হামিদ, ফিলিস্তিন মুক্তি আন্দোলনের ইয়ুথ উইং ভাইস প্রেসিডেন্ট আশরাফ আওয়াদ। অনুষ্টানে যোগ দেন তুরস্কের বিশিষ্ট নাগরিকবৃন্দ। শুভেচ্ছা বক্তব্য রাখেন বেকদেরের কার্যকরী পরিষদের সদস্য ও গেলিশিম বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক  ড. রহমত উল্লাহ রফিক।

ইফতারের ঠিক আগ মুহূর্তে দোয়া ও মুনাজাত পরিচালানা করেন মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। বেকদেরের অন্যতম একটি শিক্ষা প্রতিষ্ঠান 'বাংলাদেশ অনলাইন স্কুলের কোমলমতি শিক্ষার্থীবৃন্দ হাদীস পাঠ, নাশিদ ও দোয়া পাঠসহ বিভিন্ন সৃজনশীল পরিবেশনা করেন। ইফতার মাহফিলে অতিথিবৃন্দ তাদের বক্তব্যে এ সুন্দর আয়োজনের জন্য বেকদেরকে ধন্যবাদ জানান এবং তুরস্ক ও বাংলাদেশের সম্পর্কের ক্ষেত্রে বেকদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সভাপতি তার বক্তব্যে উপস্থিত সকলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করে বেকদেরের কার্যক্রম তুলে ধরেন এবং বেকদেরের জনকল্যাণমুখী ও শিক্ষার্থীবান্ধব কর্মসূচিতে সংশ্লিষ্ট মহলকে পাশে পাওয়ার আশাবাদ ব্যক্ত করেন। উল্লেখ্য যে, বেকদের প্রতিবছরই নিয়মিত এসব প্রোগ্রামের আয়োজন করে থাকে।

বিভি/রিসি

মন্তব্য করুন: